অফিস সহকারীরা চান প্রশাসনিক কর্মকর্তার পদ

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণির কর্মচারীরা তাদের পদ প্রশাসনিক কর্মকর্তায় উন্নীত করাসহ বেতন বৃদ্ধির দাবি জানিয়েছেন।

ভোলা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2020, 01:18 PM
Updated : 2 Oct 2020, 01:18 PM

‘বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণি কর্মচারী পরিষদ’ ভোলা সদর উপজেলা কমিটির সম্মেলনে শুক্রবার এই দাবি জানানো হয়।

সংগঠনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই সম্মেলন অনুষ্ঠিত হয়েছে বলে সংগঠনের জেলা সভাপতি আমির হোসেন জানান।  

সকালে ভোলা নলীনি দাস বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে ওই সম্মেলনে সংগঠনের জেলা সভাপতি আমির হোসেন সভাপতিত্ব করেন।

এতে প্রধান অতিথি ছিলেন আলতাজের রহমান কলেজের সহকারী অধ্যাপক হারুন অর রশিদ। বিশেষ অতিথি ছিলেন নাজিউর রহমান কলেজের প্রভাষক জুন্নু রায়হান, বাকশিসের ভোলা সদর উপজেলা কমিটির সভাপতি প্রধান শিক্ষক মীর আমির হোসেন, জমিয়াতুল মোদারেসিনের সদর উপজেলা কমিটির সভাপতি মাওলানা মুছা কালিমুল্লাহ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক কামরুল ইসলাম, ভোলা জেলা কমিটির সাধারণ সম্পাদক জাকির হোসেন, কেন্দ্রীয় নেতা রাকিব হোসেন, জিহাদ হোসেন, শাহাবুদ্দিন প্রমুখ।

সম্মেলনে বক্তারা বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণির কর্মচারীদের বেতন স্কেল ১৬তম গ্রেড থেকে ১০ম গ্রেডে উন্নীত করে ১৬ হাজার টাকা নির্ধারণ, অফিস সহকারীর পদ পরিবর্তন করে প্রশাসনিক কর্মকর্তা করা, প্রশিক্ষণের ব্যবস্থা করা, বিভাগীয় পদোন্নতি প্রদান, ম্যানেজিং কমিটির সদস্য পদ প্রদান এবং কর্মঘণ্টা নির্ধারণের দাবি তোলেন।

বক্তারা আরও বলেন, বর্তমান বাজার দরে নয় হাজার টাকা বেতন পেয়ে তাদের সংসার চালানো কঠিন হয়ে পড়েছে। তাছাড়া এখন প্রতিষ্ঠানের সকল কাজ কম্পিউটার ও অনলাইনে করতে হয় এ জন্য তাদের কম্পিউটার বিষয়ে প্রশিক্ষণের প্রয়োজনীয়তাও রয়েছে।

পরে মো. বিল্লাল হোসেনকে সভাপতি, ফরিদ উদ্দিনকে সাধারণ সম্পাদক এবং মাসুদ রানাকে সাংগঠনিক সম্পাদক করে ৩১ সদস্যবিশিষ্ট ভোলা সদর উপজেলা কমিটি ঘোষণা করা হয়।