কক্সবাজারে মাদক ব্যবসায়ীদের ‘নতুন তালিকা হবে’

কক্সবাজারে মাদক ব্যবসায় জড়িতদের নতুন করে তালিকা হবে বলে জানিয়েছেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত মহাপরিদর্শক মো. আনোয়ার হোসেন।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2020, 12:08 PM
Updated : 29 Sept 2020, 12:08 PM

মঙ্গলবার দুপুরে কক্সবাজার সদর মডেল থানা পরিদর্শনকালে সাংবাদিকদের এ কথা বলেন পুলিশের এ ডিআইজি।

ডিআইজি আনোয়ার বলেন, মাদক ব্যবসার সাথে যারা জড়িত আছে, তাদের নতুন তালিকা তৈরি হবে। তালিকা করে তাদের বিরুদ্ধে ইতিপূর্বে কী ধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে, কী ধরণের মামলা আছে, কার প্রোফাইল কী; সব কিছু যাচাই করে ব্যবস্থা নেওয়া হবে।

এক যোগে পুরো জেলার পুলিশ সদস্যদের রদবদলের প্রসঙ্গ টেনে আনোয়ার বলেন, “আমরা এ চেইঞ্জটাকে শুধু ব্যক্তি পরিবর্তনের মধ্যে সীমাবদ্ধ না রেখে এর সুফল যেন মানুষ ভোগ করতে পারে; সেই দিকে নজর দেব।

জেলার সব পুলিশ সদস্যর বদলিকে ব্যতিক্রমী ঘটনা উল্লেখ করে ডিআইজি বলেন, নতুনভাবে যারা কাজে যোগদান করেছেন তাদের কাজের গতিশীলতা আরো বৃদ্ধি করা এবং তাদের সবাইকে পেশাদারিত্বে সাথে দায়িত্ব পালন করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

“তারা যে লক্ষ্য নিয়ে এখানে এসেছে আমরা সেই লক্ষ্য বাস্তবায়ন করতে চাই।”

ডিআইজি বলেন, সবাই কক্সবাজার আসার আগে মানসিকভাবে প্রস্তুতি নিয়ে এসেছে। এখনো সবাই অপরাধ প্রবণতা দূর করার জন্য মানসিকভাবে প্রস্তুত আছে।

দিনে-রাতে অপরাধ প্রবণ এলাকাগুলোয় পেট্রোলিং বাড়ানোর এবং পুলিশের সব পর্যায়ে শৃংখলা রক্ষায় জোর দেওয়ার কথা বলেন আনোয়ার।

কক্সবাজার সদর থানা পরিদর্শনকালে জেলার নবাগত পুলিশ সুপার মো. হাসানুজ্জামানসহ পুলিশের জেলার উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে ডিআইজি আনোয়ার হোসেন দুই দিনের জন্য কক্সবাজার সফরে এসে জেলার আটটি থানা পরিদর্শন করার কথা রয়েছে।