শরীয়তপুরে ৫৫টি হাতবোমা উদ্ধার, গ্রেপ্তার ২

শরীয়তপুরের জাজিরা উপজেলা থেকে ৫৫টি তাজা হাতবোমা উদ্ধার এবং দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শরীয়তপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2020, 04:06 PM
Updated : 28 Sept 2020, 04:06 PM

সোমবার সন্ধ্যায় জাজিরার বিলাসপুর ইউনিয়ন পরিষদের পরিত্যক্ত শৌচাগার থেকে এসব হাতবোমা উদ্ধার এবং দুইজনকে গ্রেপ্তার করার কথা জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার এসএম মিজানুর রহমান।

গ্রেপ্তাররা হলেন, জাজিরা উপজেলার বিলাশপুর ইউনিয়নের মেহের আলী মাদবর কান্দি গ্রামের আবদুল খালেকের ছেলে রাসেল হাওলাদার (২৫) এবং একই উপজেলার জাংখার কান্দি গ্রামের মফিজ খার ছেলে দেবু খা (৩৫)।

ডিবি পুলিশের ওসি সাইফুল ইসলাম বলেন, সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নড়িয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এসএম মিজানুর রহমানের নেতৃত্বে অভিযান চালিয়ে ৫৫টি হাতবোমা করা হয়েছে। এ ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, “গোপন সংবাদের ভিত্তিতে জাজিরা উপজেলার বিলাসপুর এলাকায় অভিযান চালিয়ে বিলাসপুর ইউনিয়ন পরিষদের একটি পরিত্যক্ত শৌচাগার থেকে বালতি ভর্তি ৫৫টি তাজা হাতবোমা উদ্ধার করা হয়েছে।

“এ ঘটনার সাথে জড়িত দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে; মামলার প্রক্রিয়া চলছে।”

জাজিরা থানা ও ডিবি পুলিশ জানায়, গ্রেপ্তাররা বিলাসপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাহের সরদারের সমর্থক।

এক সপ্তাহ আগে ইউপি চেয়ারম্যান তাহের সরদারের গ্রুপের সঙ্গে সাবেক ইউপি চেয়ারম্যান আ. কুদ্দুস বেপারী সমর্থকদের সংঘর্ষ হয়।

সংঘর্ষে ৭০ থেকে ৮০টি হাতবোমার বিস্ফোরণ ঘটানোর এবং ঘটনাস্থল থেকে ২১টি তাজা বোমা উদ্ধারের কথা বলেছিলেন  অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর।

সোমবার উদ্ধার হওয়া ৫৫টি হাতবোমা নিস্ক্রিয় করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।