বগুড়ায় আ.লীগ নেতার মিল থেকে ‘সরকারি’ ১০০ মণ চাল উদ্ধার

বগুড়ায় অভিযান চালিয়ে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির চাল সন্দেহে ১০০ মণ চাল ও ভুয়া সুবিধাভোগীর পরিচয়পত্র জব্দ করা হয়েছে।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2020, 01:54 PM
Updated : 28 Sept 2020, 01:54 PM

সোমবার দুপুরে ধুনট উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল রনী র‌্যাবের সহযোগিতায় ধুনট উপজেলার বেড়েরবাড়ী গ্রামের ‘মেসার্স তিন ভাই ট্রেডার্স এন্ড সেমি অটোরাইচ মিল’ থেকে এ চাল এবং খাদ্যবান্ধব কর্মসূচির ডিলারের বিক্রয় কেন্দ্র থেকে ২৩০টি কার্ড জব্দ করেন বলে জানিয়েছেন।

ওই রাইস মিলের মালিক নিমগাছী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক নবাব আলী।

একই ইউনিয়ন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুল হামিদ ওই গ্রামের খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার।

ধুনট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল রনী জানান, এ ঘটনায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

ধুনট উপজেলা খাদ্য পরিদর্শক আমিনুল ইসলাম বলেন, নিমগাছী ইউনিয়নের বেড়েরবাড়ি গ্রামের মজিবর রহমানের ছেলে আব্দুল হামিদ খাদ্যবন্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের চালের ডিলার। তার আওতায় ৭১০ জন দরিদ্র মানুষ ১০ টাকা কেজি করে চাল ক্রয়ের সুবিধা পেয়ে থাকেন।

গত ২০ সেপ্টেম্বর ৭১০ জন দরিদ্র মানুষের জন্য তিনি ধুনট খাদ্য গুদাম থেকে ২১ হাজার ৩০ কেজি চাল তোলেন। ওই চাল সোমবার তিনি দরিদ্র মানুষের মাঝে বিক্রি করছিলেন।

সোমবার দুপুরে তার বিক্রয় কেন্দ্র পরিদর্শন করা হয়। এ সময় ৭১০ জন উপকার ভোগীর মধ্যে ২৩০টি কার্ড ভুয়া হিসেবে জব্দ করা হয়েছে বলেন তিনি।

আমিনুল ইসলাম আরও বলেন, এ সময় গোপন সংবাদের ভিত্তিতে ওই বিক্রয় কেন্দ্রের অদূরে মেসার্স তিন ভাই ট্রেডার্স এন্ড সেমি অটোরাইস মিলের গুদামে অভিযান পরিচালনা করা হয়।

“অভিযানকালে ওই গুদামে থাকা ১০ টাকা কেজি মূল্যের সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির চাল সন্দেহে ১০০ মণ চাল জব্দ করা হয়েছে।” 

নবাব আলী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক এবং আব্দুল হামিদ ধর্ম বিষয়ক সম্পাদক বলে নিশ্চিত করেন নিমগাছি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মামুনুর রশীদ।