গাজীপুরে আ. লীগ নেতার বাড়ির সামনে হাতবোমা নিক্ষেপ

গাজীপুরে টঙ্গী পশ্চিম থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দেওয়া এক নেতার বাড়িতে হাতবোমা নিক্ষেপের ঘটনা ঘটেছে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2020, 05:51 AM
Updated : 27 Sept 2020, 06:14 AM

শনিবার ভোররাতে টঙ্গীর দক্ষিণ আউচপাড়া এলাকায় এম হেলাল উদ্দিন নামে ওই আওয়ামী লীগ নেতার বাসার সামনে হাতবোমার বিস্ফোরণ ঘটানো হয়।

হেলাল সম্প্রতি গাজীপুরে টঙ্গী পশ্চিম থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে প্রার্থী হওয়ার ঘোষনা দেন।

গাজীপুর মহানগর পুলিশের টঙ্গী জোনের সহকারী কমিশনার মো. আশরাফুল ইসলাম বলেন, “ঘটনাস্থল পরিদর্শন ও প্রাথমিক তদন্ত করেছি। অভিযোগ দিলে বাকি পদক্ষেপ নেওয়া হবে।”

তবে তদন্তের স্বার্থে এ মুহূর্তে আগাম কিছু বলতে চাননি এই পুলিশ কর্মকর্তা।

বাড়ির প্রাঙ্গণের সিসিটিভি ক্যামেরার ভিডিও দেখে হেলাল উদ্দিন জানান, দুটি মোটরসাইকেলে চার যুবক শনিবার ভোর সাড়ে ৪টার দিকে তার বাড়িটির সামনে দিয়ে কয়েকবার পূর্ব-পশ্চিম প্রদক্ষিণ করে।

ভোর ৪টা ৪২ মিনিটে একটি মোটরসাইকেল থেকে ছুড়ে মারা একটি হাতবোমা বাড়ির ফটকের সামনে বিস্ফোরিত হয়। এরপর ওই চার যুবক মোটরসাইকেলে করে দ্রুত চলে যায় বলে জানান হেলাল।

তিনি বলছেন, ঘটনার পর থেকে তিনি ও তার পরিবারের লোকজন ‘আতঙ্ক ও চরম নিরাপত্তাহীনতার মধ্যে’ রয়েছেন।

গাজীপুর মহানগরের ৫৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য হেলাল বলেন, সম্প্রতি তিনি টঙ্গী পশ্চিম থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে প্রার্থী ঘোষণা দেওয়ার পর থেকে মহানগর যুবলীগের ‘এক প্রভাবশালী নেতা’ তাকে সরে যেতে হুমকি দিচ্ছেন।

“আমি মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর আলমের নেতৃত্ব কাজ করছি। কিন্তু একটি পক্ষ তা ভালো চোখে দেখছেন না। ”

হেলালের ধারণা, স্থানীয় যুবলীগের সেই নেতা বোমা হামলার পেছনে রয়েছেন। এ ব্যাপারে টঙ্গী পশ্চিম থানায় মামলার প্রস্তুতি নেওয়ার কথা বলেছেন তিনি। 

এম হেলাল উদ্দিন রাজনীতির পাশাপাশি সাংবাদিকতাও করেন।