শেরে-বাংলার রেজিস্ট্রারকে উপাচার্যের দায়িত্ব দেওয়ায় প্রতিবাদ

শেরে বাংলা কৃষি বিশ্ববদ্যালয়ের রেজিস্ট্রারকে সেখানে উপাচার্যের দায়িত্ব দেওয়ায় প্রতিবাদ জানিয়েছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2020, 12:51 PM
Updated : 24 Sept 2020, 01:23 PM

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. হাসিবুর রহমান ও সাধারণ সম্পাদক মো. রকিবুল ইসলাম স্বাক্ষরিত বুধবার রাতে পাঠানো এক প্রতিবাদলিপিতে এ কথা জানা হয়েছে।

প্রতিবাদলিপিতে বলা হয়েছে, গত ২০ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের পরিপত্রে শেরে বাংলা কৃষি বিশ্ববদ্যালয়ের রেজিস্ট্রার শেখ রেজাউল করিমকে উপাচার্যের চলতি দায়িত্বের আদেশ জারি করা হয়েছে।

“একজন প্রশাসনিক কর্মকর্তাকে উপাচার্যের মতো মর্যাদাসম্পন্ন পদের দায়িত্ব দেওয়া বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক ধারণা, চেতনা এবং স্বায়ত্তশাসনের পরিপন্থি।”

তারা আরো জানান, ইতোপূর্বে কোনো বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের পদ শূন্য হলে সংকটকালীন পরিস্থিতি মোকাবেলায় বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ কোনো শিক্ষককে চলতি দায়িত্ব দিয়ে আসছে শিক্ষা মন্ত্রণালয়।

এর ব্যতিক্রম ঘটায় শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সঠিক দিকনির্দেশনাও চেয়েছে এ শিক্ষক সমিতি।

শেকৃবির রেজিস্ট্রার শেখ রেজাউল করিমকে এ উপাচার্যের রুটিন দায়িত্ব দেওয়ায় ইতোমধ্যে কয়েকটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা প্রতিবাদ জানিয়েছে।