দুর্নীতির অভিযোগে বড়াইল ইউপি চেয়ারম্যান বরখাস্ত

বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বড়াইল ইউপি চেয়ারম্যানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

জয়পুরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2020, 10:09 AM
Updated : 23 Sept 2020, 10:09 AM

চেয়ারম্যান আবু রাশেদ আলমগীকে এ বরখাস্তে স্থানীয় সরকার বিভাগের প্রজ্ঞাপনটি বুধবার জয়পুরহাট জেলা প্রশাসকের কার্যালয়ে আসে বলে জানান ডিসি।

জয়পুরহাট ডিসি শরিফুল ইসলাম জানান, গত মঙ্গলবার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহম্মেদ স্বাক্ষরিত ৯৮৩ নম্বর স্মারকের এ প্রজ্ঞাপন জারি করেন।

প্রজ্ঞাপনে জানা যায়, প্রকৃত সুবিধাভোগীদের (হতদরিদ্র) বাদ দিয়ে কেবল মাত্র ভোটার আইডি সংগ্রহ করে তালিকা তৈরি, উপজেলা কমিটির অনুমোদন ছাড়াই ১০ জন সুবিধাভোগীর নাম বাদ দিয়ে সেখানে সরকারি সুবিধা লাভের অযোগ্য ব্যক্তিদের নাম ঢোকানো, ভিজিডি কার্ডে প্রকৃত দরিদ্রদের নাম কাটাকাটি করে ও ফ্লুইড দিয়ে মুছে সেখানে নতুন ব্যক্তিদের নাম লেখা, নিয়ম বহির্ভূত দুই জন পৌরসভার বাসিন্দাকে ভিজিডি কার্ডের প্রদান করাসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির দায়ে চেয়ারম্যান আবু রাশেদ আলমগীরকে অভিযুক্ত করে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

একই সাথে কেন আবু রাশেদ আলমগীরকে চেয়ারম্যান পদ থেকে স্থায়ীভাবে বরখাস্ত করা হবে না এ মর্মে কারণ দর্শানোর নোটিশও দেওয়া হয়েছে।