মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেতে ‘ভুয়া সনদ’: জয়পুরহাটের সেই মহিলা আ. লীগ নেত্রী বহিষ্কার

বীরাঙ্গনা হিসেবে মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেতে ‘ভুয়া কাগজপত্র’ দিয়ে আবেদন করায় জয়পুরহাট সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আছমা বিবিকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।  

জয়পুরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2020, 06:22 AM
Updated : 23 Sept 2020, 06:35 AM

মঙ্গলবার জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রেবেকা সুলতানা ও সাধারণ সম্পাদক মাহফুজা মণ্ডল রীনা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

জয়পুরহাট সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আছমা বিবি কাগজপত্র জালিয়াতির মাধ্যমে বীরাঙ্গনা হিসেবে মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেতে ২০১৯ সালের ২৪ ডিসেম্বর জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলে আবেদন করেন।

এ আবেদনের প্রেক্ষিতে সদর উপজেলায় কর্মরত ৫ সদস্যের সরকারি নারী কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শাহনাজ সিগমা অফিসের একজন পরিদর্শকের মাধ্যমে নির্ধারিত ফরম পূরণ করে ২৪ জুন প্রতিবেদন জমা দেন।

সেখানে তিনি আছমা বিবিকে বীরাঙ্গনা মুক্তিযোদ্ধা হিসেবে গেজেটভুক্ত করার জন্য সুপারিশ করেন।

পরে বিষয়টি জানাজানি হলে জয়পুরহাট পৌর আওয়ামী লীগের সভাপতি আজম আলী এসব অভিযোগ তদন্ত করার জন্য জেলা প্রশাসকের কার্যালয়ে একটি অভিযোগপত্র দাখিল করেন।

এ বিষয়ে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এসএম সোলায়মান আলী বলেন, আছমার প্রতারণার সত্যতা পাওয়ায় তাকে দলের প্রাথমিক সদস্যসহ সকল পদ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।