হাসপাতালে ‘না এসেও উপস্থিত দেখানোর দাবি’ চিকিৎসকের

নিয়মিত হাসপাতালে এসে চিকিৎসাসেবা দিতে বলায় রাজশাহীতে এক স্বাস্থ্য কর্মকর্তাকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে দুই চিকিৎসকের বিরুদ্ধে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2020, 05:32 PM
Updated : 22 Sept 2020, 05:32 PM

জেলার দুর্গাপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আসাদুজ্জামান এই অভিযোগ করেছেন আসফাক হোসেন ও এএসএম আবদুল্লাহ নামে দুই চিকিৎসকের বিরুদ্ধে।

স্বাস্থ্য কর্মকর্তা বলেন, “আমি স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা ব্যবস্থায় গতি আনার জন্য চেষ্টা করছি। কিন্তু অধিকাংশ চিকিৎসক করোনাভাইরাস পরিস্থিতির দোহাই দিয়ে নিয়মিত অফিস করেন না। প্রায়ইই তারা হাসপাতালে অনুপস্থিত থাকেন।

“গত ১৫ ও ১৭ সেপ্টেম্বর হাসপাতালের আবাসিক চিকিৎসক আসফাক হোসেন ও এএসএম আবদুল্লাহ কোনো প্রকার ছুটি ছাড়াই অফিস করেননি। ফলে নিয়ম অনুযায়ী ওই দুই দিন তাদের হাজিরা খাতায় অনুপস্থিত দেখানো হয়। কিন্তু অফিস না করা ওই দুই দিনও উপস্থিত দেখানোর দাবি করেন তারা। এছাড়া ওষুধ কেনার জন্য সরকারিভাবে যে টাকা বরাদ্দ হয়েছিল তা না কিনে গুদামে জমা দেখান তারা। বিষয়টি আমি ধরে ফেলায় তারা আমাকে নানাভাবে হেনস্তা করার চেষ্টা করেন।”

স্বাস্থ্য কর্মকর্তা বলেন, “মঙ্গলবার আসফাক ও আবদুল্লাহ স্বাস্থ্য কমপ্লেক্সে এসে অনুমতি ছাড়াই আমার দপ্তরে ঢুকে দরজা বন্ধ করে দেন। কোনো কথাবার্তা ছাড়াই তারা আমাকে গালাগাল শুরু করেন। আমি তাদের বেরিয়ে যেতে বললে তারা আমাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন।”

স্বাস্থ্য কর্মকর্তা মঙ্গলবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে ও দুর্গাপুর থানায় অভিযোগ করেছেন।

আসফাক ও আবদুল্লাহর সঙ্গে যোগাযোগ করা হলে তারা এ নিয়ে কোনো কথা বলতে রাজি হননি।

ইউএনও মহসীন মৃধা অভিযোগ পেয়েছেন জানিয়ে বলেন, “চিকিৎসকদের মধ্যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।”