মসজিদে বিস্ফোরণ: ‘জবানবন্দি’ শেষে বিদ্যুৎ মিস্ত্রি কারাগারে

নারায়ণগঞ্জের বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনার মামলায় গ্রেপ্তার বিদ্যুতের মিস্ত্রি আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2020, 01:35 PM
Updated : 22 Sept 2020, 01:35 PM

মঙ্গলবার বিকাল ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত দেড় ঘণ্টা ধরে নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম কাউছার আলমের আদালতে এ জবানবন্দি দেওয়ার পর তাকে কারাগারে পাঠানো হয়েছে বলে পুলিশ।

এ আদালতের পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানিয়েছেন, আদালতে ১৬৪ ধারার জবানবন্দিতে দিয়েছিন মোবারক হোসেন। 

মামলার তদন্তকারী কর্মকর্তা নারায়ণগঞ্জ সিআইডি পুলিশের পরিদর্শক বাবুল হোসেন জানিয়েছেন, জবানবন্দিতে আসামি মোবারক হোসেন মসজিদ কমিটির সম্মতিতে সে মেইন লাইনের প্যানেল বোর্ড থেকে শুরু করে মসজিদের এসি ও সব লাইনের কাজ করেছেন বলে স্বীকার করেছেন।

এছাড়া এ মসজিদের দুইটি বিদ্যুৎ লাইনের একটি অবৈধ সে কথাও মোবারক স্বীকার করেন বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

দুই দিনের রিমান্ড শেষে মোবারকের আদালতে জবানবন্দি রেকর্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

এদিকে গত সোমবার এ মামলায় তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড ফতুল্লা অঞ্চলের বহিষ্কৃত চার কর্মকর্তাসহ আটজনের জামিন দেয় আদালত। 

গত ৪ সেপ্টেম্বর মসজিদে বিস্ফোরণে ৩৭ জন দগ্ধ হয়। তাদের মধ্যে অন্তত ৩৪ জনের মৃত্যু হয়েছে। এখনও হাসপাতালের আইসিইউতে আশঙ্কাজনক রয়েছেন দুই জন।

বিস্ফোরণের ঘটনায় ৫ সেপ্টেম্বর ফতুল্লা থানার এসআই হুমায়ন কবির বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে ফতুল্লা থানায় মামলা করেন। পরবর্তীতে মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়।