নীলফামারী সদর উপজেলা আ.লীগ সভাপতিকে হামলায় মামলা

নীলফামারী সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবুজার রহমানের উপর হামলার ঘটনায় মামলা হয়েছে।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2020, 05:01 PM
Updated : 21 Sept 2020, 05:01 PM

সোমবার দুপুরে সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান নাহিদুল ইসলাম নিক্সনকে আসামি করে থানায় মামলাটি করেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান বলে জানান সদর থানার পরিদর্শক মো. আজমিরুজ্জামান।

গত রোববার রাত ৯টার দিকে রিকশায় করে বাড়িতে ফেরার পথে নগরের আলমগীরের মোড়ে তার উপর হামলা হয়।

এ ঘটনার পর রাত ১১টার দিকে আলমগীরের মোড় থেকে জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সাবেক সম্পাদক এবং সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান নাহিদুল ইসলাম নিক্সনকে গ্রেপ্তার করে পুলিশ।

পরিদর্শক মো. আজমিরুজ্জামান বলেন, “গ্রেপ্তার হওয়া নিক্সনকে বিকালে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।”

নীলফামারী সদর জেনারেল হাসাপাতালে আবুজার রহমান চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে ওই হামলার ঘটনায় প্রতিবাদ সমাবেশ করে নিক্সনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে জেলা ও উপজেলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনগুলোর নেতা-কর্মীরা।

১৯৯৭-৯৮ সালে নীলফামারী জেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক নির্বাচিত হন নাহিদুল ইসলাম নিক্সন। ১৯৯৮-৯৯ সালে ছাত্রলীগের মনোনয়নে নীলফামারী সরকারি কলেজ ছাত্র সংসদের জিএস এবং ১৯৯৯-২০০০ সালে ভিপি নির্বাচিত হন। ২০০৬ সালে জেলা আওয়ামী লীগের সম্মেলনে যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক নির্বাচিত হন। ২০১৪ সালে উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে নীলফামারী সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন।

এদিকে,  এ ঘটনার প্রেক্ষিতে জেলা আওয়ামী লীগ তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমতাজুল হক।