বোমা নিয়ে ব্যাংকে ‘হানা’: গ্রেপ্তার যুবক ৩ দিনের রিমান্ডে

গাজীপুরে ব্যাংকে ঢুকে বোমার ফাটানোর হুমকি দিয়ে টাকা চাওয়ার ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার আবু সিদ্দিক ওরফে আবু বকর সিদ্দিককে তিনদিনের জন্য রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি পেয়েছে পুলিশ।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2020, 09:04 AM
Updated : 17 Sept 2020, 09:04 AM

বৃহস্পতিবার গাজীপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. হামিদুল ইসলাম সাতদিনের রিমান্ড আবেদনের শুনানি করে তিনদিনের আবেদন মঞ্জুর করেন।

আবু সিদ্দিক বাগেরহাটের মোড়লগঞ্জ থানার বিসারীঘাটা এলাকার মৃত সেকান্দার আলী হাওলাদারের ছেলে।

বুধবার গভীর রাতে প্রাইম ব্যাংক জয়দেবপুর চৌরাস্তা শাখার ম্যানেজার এম ফরিদ আহম্মেদ সন্ত্রাসবিরোধী আইনে বাসন থানায় আবু সিদ্দিকের বিরুদ্ধে মামলা করেন বলে ওসি মো.রফিকুল ইসলাম জানান।

মামলার বিবরণে বলা হয়েছে- “বুধবার দুপুরে প্রাইম ব্যাংকের ওই শাখায় কাঁধে ব্যাগ নিয়ে প্রবেশের পর আবু সিদ্দিক ম্যানেজারের কক্ষে যান। এ সময় তিনি তার মোবাইল ফোনে ভিডিও ক্লিপ প্লে করে ম্যানেজারকে দেখিয়ে বলেন, ব্যাগের ভেতরে একটি বোমা আছে এবং এই বোমার রিমোর্ট ব্যাংকের নিচে অপেক্ষারত তার লোকজনের কাছে রয়েছে।

যদি ম্যানেজার ও ব্যাংকের লোকজন চিৎকার করে তাহলে বোমার বিস্ফোরণ ঘটিয়ে সকলকে মেরে ফেলা হবে। সকলকে রক্ষা করতে ব্যাংকের ভোল্ট খুলে বস্তায় ভরে তাকে টাকা দিতে বলেন ওই যুবক।”

পরে ম্যানেজার সিদ্দিককে বসিয়ে রেখে কৌশলে থানায় খবর দিলে পুলিশ গিয়ে তাবে আটক করে।

ওসি বেলেন, “প্রাথমিক জিজ্ঞাসাবাদে আবু সিদ্দিক জানিয়েছেন যে, তিনি একটি (২০০৭ সালে) মাদ্রাসায় লেখাপড়া করেছেন। পরে অর্থের অভাবে তিনি চাকরিতে ঢোকেন। সম্প্রতি ভেলমন্ট কারখানায় চাকরি নেন, কিন্তু করোনাভাইরাস পরিস্থিতিতে চাকরি হারান। এরপর থেকেই তিনি বেশ হতাশায় ভুগছিলেন। এই হতাশায় থেকে আবু বকর ব্যাংক লুটের পরিকল্পনা করেন।”

তবে ব্যাংক লুটের পরিকল্পনায় আবু বকর একা ছিলেন না-কি তার সঙ্গে আরো কেউ জড়িত রয়েছেন সে ব্যাপারে কোন তথ্য দেয়নি পুলিশ।