ফেনী-চট্টগ্রাম আলাদা ট্রেন চালু হবে: রেলমন্ত্রী

ফেনী ও চট্টগ্রামের মধ্যে আলাদা ট্রেন চালু করার কথা ভাবছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিফেনী ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Sept 2020, 12:12 PM
Updated : 13 Sept 2020, 02:06 PM

রোববার সকালে চট্টগ্রাম থেকে লাকসাম যাওয়ার পথে ফেনী রেলওয়ে স্টেশনে যাত্রাবিরতিকালে দলীয় নেতা-কর্মীদের সামনে এ কথা বলেন তিনি।

রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, ঢাকার চেয়ে চট্টগ্রামের সাথে ফেনীর মানুষের যোগাযোগ বেশি। ফেনী থেকে চট্টগ্রাম চলাচলের জন্য আলাদা ট্রেন চালুর ব্যবস্থা করব।

একই সাথে ঢাকা-চট্টগ্রাম ট্রেনেও ফেনীর যাত্রীদের জন্য টিকিটের সংখ্যা আরো বাড়ানোও হবে বলেন তিনি।

রেল ব্যবস্থাকে নিয়মের মধ্যে আনার কাজ চলার উল্লেখ করে রেলপথ মন্ত্রী বলেন, টিকিট ছাড়া যাতে কেউ প্লাটফর্মে ঢুকতে না পারে সেই প্রক্রিয়া চলছে।

এর আগে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ফেনী রেলওয়ে জংশনে পৌঁছলে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

এ সময় ডিসি মো. ওয়াহিদুজজামান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

ফেনী যাত্রা বিরুতি শেষে রেলমন্ত্রী লাকসাম থেকে আখাউড়া রেলপথ আধুনিকায়ন প্রকল্পের কাজ পরিদর্শনে যান।

আখাউড়া-আগরতলা রেল প্রকল্পের মেয়াদ ফের বাড়াল

এদিকে, দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার গঙ্গাসগর রেলওয়ে স্টেশন এলাকায় আখাউড়া-আগরতলা ডুয়েলগেজ রেলওয়ে লিংক প্রকল্প কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের কাছে রেলমন্ত্রী আশা প্রকাশ করেন, ২০২১ সালের মার্চে আখাউড়া-আগরতলা ডুয়েলগেজ রেলওয়ে লিংকের (বাংলাদেশ অংশ) কাজ শেষ হবে।

এখন পর্যন্ত প্রায় ৫০ শতাংশ কাজ শেষ হয়েছে বলেও জানান তিনি।

এ প্রকল্পের পরিচালক মো. সুবক্তগীন জানান, নির্ধারিত সময়ের পর প্রথম দফায় বাড়ানো সময়ও ফুরিয়ে যায়। ঠিকাদারি প্রতিষ্ঠানের আবেদনের প্রেক্ষিতে দ্বিতীয় দফায় প্রকল্প কাজের মেয়াদ বাড়ানো হয়েছে।

২০১৮ সালের ২১ মে আখাউড়া-আগরতলা ডুয়েলগেজ রেলওয়ে লিংক (বাংলাদেশ অংশ) প্রকল্প কাজের জন্য ২৪০ কোটি ৯০ লাখ ৬৩ হাজার ৫০১ টাকায় ভারতের নতুন দিল্লির ঠিকাদারি প্রতিষ্ঠান টেক্সমেকো রেল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের সাথে চুক্তি হয়।