গাজীপুরে এক মন্দিরে প্রতিমা ভাংচুর

গাজীপুর নগরের এক কালি মন্দিরের চারটি প্রতিমা ভাংচুর করেছে দুর্বৃত্তরা।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Sept 2020, 12:40 PM
Updated : 11 Sept 2020, 12:40 PM

এ ঘটনার পর শুক্রবার সকালে নগরের দক্ষিণ সালনা মিয়াপাড়ায় শ্রী শ্রী কালিমন্দির পরিদর্শন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ-আল-জাকী, মহানগর পুলিশের এডিসি ক্রাইম (নর্থ) আবু লাইচ মো. ইলিয়াচ জিকু, স্থানীয় ওয়ার্ড কাউন্সিল।

আগের রাতে নগরের দক্ষিণ সালনা মিয়াপাড়ায় শ্রী শ্রী কালিমন্দরের চারটি প্রতিমার গলা থেকে মাথা বিচ্ছিন্নের এ ঘটনা ঘটে।

মহানগর পুলিশের এডিসি আবু লাইচ জিকু জানান, শ্রী শ্রী কালিমন্দরের চারটি প্রতিমার গলা থেকে মাথা বিচ্ছিন্ন করে ফেলা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

“প্রকৃত দোষীকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।”

মন্দির কমিটির সাধারণ সম্পাদক শ্রী রতন চন্দ্র জানান, মন্দিরটি তাদের বাড়ির চত্বরে থাকলেও পাশ দিয়ে লোক চলাচলের রাস্তা রয়েছে।

“মন্দিরটি ছোট বলে পাশের ওই খাস জমিতে মন্দিরের ভোগ ঘর নির্মাণ করতে চেয়েছিল মন্দির কমিটি। কিন্তু আব্দুস সামাদ মেম্বারের লোকজন তাতে বাধা দেন। এ নিয়ে তাদের সঙ্গে বিরোধ চলছে।”

শুক্রবার সকালে মন্দিরের চারটি প্রতিমা ভাংচুর অবস্থায় দেখে তিনি পুলিশে খবর দেন।

গাজীপুর মহানগরের ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তানভীর আহমদ জানান, প্রায় দেড় বছর ধরে ওই মন্দিরের ভোগ ঘর স্থাপন নিয়ে স্থানীয় আব্দুস সামাদ মেম্বারের সঙ্গে মন্দির কমিটির বিরোধ চলছে।

“এ ব্যাপারে উভয়পক্ষকে নিয়ে একাধিকবার বৈঠক হয়েছিল। মন্দির কমিটি জমিটি খাস বলে দাবি করলেও আব্দুস সামাদ মেম্বার জমিটি তার বলে কাগজপত্র দেখিয়েছেন।”

মন্দিরটির চারপাশে হিন্দু ধর্মাম্বলীদের বসবাস জানিয়ে তিনি বলেন, সেখানে বাইরে থেকে কেউ মন্দিরটি ভাঙতে গেলে ধরা পড়ার কথা। তৃতীয় কোনো পক্ষ এ প্রতিমা ভেঙেছে বলে মনে করছেন তিনি।