নেত্রকোণায় নৌকাডুবিতে ৫ জন গ্রেপ্তার

নেত্রকোণার কলমাকান্দার গুমাই নদীতে ট্রলার ডুবির ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নেত্রকোণা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Sept 2020, 07:33 PM
Updated : 10 Sept 2020, 07:40 PM

এর আগে ট্রলার ডুবিতে নিহত লুৎফুন্নাহারের স্বামী আব্দুল ওয়াহাব বাদী হয়ে বৃহস্পতিবার বিকালে কলমাকান্দা থানায় ছয়জনকে আসামি করে মামলা করেন।

গ্রেপ্তাররা হচ্ছেন, বলগেটের চালক আবাদুল, লস্কর বাপন মিয়া, জাফর আলী, বাবুচি বাদল, সুকানী সোহাগ মিয়া। তাদেরকে ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হয়েছে। তাদের সবার বাড়ি কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলার পাটুলি গ্রামে।

এদিকে ট্রলার চালক সোহাগ মিয়াকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানায় পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে কলমাকান্দা থানার ওসি মাজহারুল করিম বলেন, দুর্ঘটনা সংগঠনের মাধ্যমে মৃত্যু ঘটানোর অপরাধের অভিযোগ এনে মামলাটি করা হয়েছে।

এদিকে এ ঘটনায় প্রশাসন পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে। কমিটিকে সাতদিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন তদন্তকারী প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল মামুন।

গত বুধবার সকাল সাড়ে ১০টার দিকে কলমাকান্দা উপেজেলার বরখাপন ইউনিয়নের রাজনগর গ্রামে এ নৌকা ডুবিতে ১০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখন পর্যন্ত জীবিত উদ্ধার করা হয়েছে আট জনকে। বাকিরা সাঁতরে উঠে আসেন।

উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা

নেত্রকোণার কলমাকান্দা উপজেলার গুমাই নদীতে ট্রলার ও ইঞ্জিনচালিত নৌকার সংঘর্ষের পর ইঞ্জিন চালিত নৌকাডুবিতে নিখোঁজদের উদ্ধারে ফায়ার সার্ভিসের ডুবুরি ও কর্মীদের চালানো  অভিযান বন্ধ ঘোষণা করেছেন জেলা প্রশাসন।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে ডিসি এ ঘোষণা দেওয়ার পর ফায়ার সার্ভিসের কর্মীরা অভিযান বন্ধ করে দুর্ঘটনাস্থল থেকে ফিরতে শুরু করেন বলে জানিয়েছেন কলমাকান্দা ফায়ার স্টেশনের ইনচার্জ রফিকুল ইসলাম।

ডিসি কাজী আব্দুর রহমান বলেন, ২৪ ঘণ্টা নাগাদ নেত্রকোণা, কলমাকান্দা, ময়মনসিংহ ও কিশোরগঞ্জের ৪টি ইউনিটের সাত জন ডুবুরীসহ ২৭ জন কর্মী উদ্ধার অভিযান চালিয়েছেন। নিখোঁজদের উদ্ধারের জন্যে সর্বোচ্চ চেষ্টা করা হয়েছে। কিন্তু কোনো খোঁজ মিলেনি।

“বাকিদের খুঁজে পাওয়ার আর কোনো আশা না থাকায় উদ্ধার কাজ সমাপ্ত ঘোষণা করেছি।”

দুপুরে ডিসি জানিয়েছিলেন, ওই ইঞ্জিনচালিত নৌকাটি প্রায় ৩৫জন যাত্রী নিয়ে সুনামগঞ্জের ধর্মপাশার মধ্যনগর থেকে নেত্রকোণা সদরের ঠাকুরকোণায় যাচ্ছিল। পথে বালুবাহী ট্রলারের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হলে যাত্রীবাহী নৌকাটি ডুবে যায়।