গাজীপুরে কারখানায় ডাকাতি, ৭৫ লাখ টাকাসহ চারজন গ্রেপ্তার

গাজীপুরে চীনা ব্যাটারি কারখানায় ডাকাতির তিন দিন পর প্রায় ৭৫ লাখ টাকাসহ চার ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Sept 2020, 07:10 AM
Updated : 10 Sept 2020, 07:10 AM

গ্রেপ্তারকৃতরা হলেন- জামালপুরের দেওয়ানগঞ্জ থানার তারাটিয়া এলাকার বাসিন্দা মো. সাইফুল ইসলাম (৩৮), তার স্ত্রী সেলিনা বেগম (৩০), একই জেলার ইব্রাহিম খলিল (২৫) ও চাঁদপুরের মতলব থানার লতরদী এলাকার বাসিন্দা এমদাদুল্লাহ ওরফে এমদাদ (২০)।

গাজীপুর সিটির ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার মো. আজাদ মিয়া বৃহস্পতিবার সকালে সাংবাদিকদের বলেন, গত ৬ সেপ্টেম্বর মধ্যরাতে সারাবো এলাকায় চং থিয়েন রি-জেনোরেশন রিফোর্স ব্যাটারি তৈরির কারখনায় ডাকাতি হয়। ছয়-সাত সদস্যের ডাকাত দল কারখানার মালিক মি. অংকে রড দিয়ে মাথায় আঘাত করে তার কক্ষ থেকে  প্রায় দেড় কোটি টাকা এবং তার একটি মোবাইল ফোন লুট করে।

এ ব্যাপারে কারখানার তরফে পরদিন কাশিমপুর থানায় মামলা হয়। সিটি পুলিশের উপ-কমিশনার (অপরাধ) মোহাম্মদ শরিফুর রহমানের তত্বাবধানে  এবং কোনাবাড়ী জোনের সহকারী কমিশনার থোয়াই অং প্রু মারমার নেতৃত্বে একাধিক দল কুমিল্লা, জামালপুর ও গাজীপুরসহ বিভিন্ন এলাকায়  অভিযান পরিচালনায়।

পুলিশ কর্মকর্তা আজাদ মিয়া বলেন, ৭ সেপ্টেম্বর প্রথমে কারখানার নিরাপত্তাকর্মী এমদাদকে আটক করা হয়। তার দেওয়া তথ্যমতে জমালপুরে অভিযান চালিয়ে সাইফুল ইসলামের স্ত্রী সেলিনা বেগমকে আটক করে এবং তার কাছ থেকে লুটের ৪৫ লাখ ৯৯ হাজার টাকা উদ্ধার করা হয়। পরে তার দেওয়া তথ্যমতে জামালপুরের সাইফুল ইসলাম ও একই জেলার ইব্রাহিম খলিলকে আটক করা হয়। তাদের হেফাজত থেকে ২৯ লাখ টাকা উদ্ধার করা হয়।

তিনি বলেন, ডাকাতরা কারখানার সীমানা প্রাচির টপকে ভেতরে প্রবেশ করে। কারখানার সব সিসি ক্যামেরা নিষ্ক্রিয় করে ফেলে। পুলিশ যেন তাদের  অনুসরণ করতে না পারে সেজন্য ডাকাতরা তাদের মোবাইল ফোনগুলো রাস্তায়ই ভেঙে ফেলে।

এ ঘটনায় জড়িত অন্যদের গ্রেপ্তারসহ লুণ্ঠিত বাকি টাকা উদ্ধারে অভিযান চলছে বলে তিনি জানান।