ফেনীতে ৯ হাজার ইয়াবাসহ দুই ‘মাদক বিক্রেতা’ আটক

ফেনীতে যাত্রীবাহী  বাসে করে ইয়াবা পাচারের সময় নয় হাজার ইয়াবাসহ দুই মাদক বিত্রেতাকে আটক করেছে র‌্যাব।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Sept 2020, 06:41 AM
Updated : 10 Sept 2020, 06:41 AM

র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের ভারপ্রাপ্ত অধিনায়ক ও ফ্লাইট লেফটেন্যান্ট আলী আশরাফ তুষার জানান, সদর উপজেলার রামপুর এলাকার বুধবার গভীর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

আটকরা হলেন- বাসের চালক ঢাকার আশুলিয়া থানার পূর্ব বেতঘর এলাকার মো. রহিম দেওয়ান (৪২) ও যশোর জেলার কোতোয়ালি থানার রামকৃষ্ণপুর এলাকার আনসার আলীর ছেলে মো. শাহীন হোসেন (২৮)।

তুষার বলেন, “একটি যাত্রীবাহী  বাস মাদকের চালান নিয়ে চট্টগ্রাম থেকে ঢাকার দিকে যাচ্ছে গোপন খববে ঘটনাস্থলে চেকপোস্ট বসিয়ে অবস্থান নেয় র‌্যাব। এ সময় ঈগল পরিবহনের একটি যাত্রীবাহী বাসকে র‌্যাব সদস্যরা জন্য থামার সংকেত দিলে চালক দ্রুত চলে যাওয়ার চেষ্টা করে। পরে ধাওয়া করে বাসটিকে আটক করা হয়।

“পরে বাসে তল্লাশি চালিয়ে চালকের বসার আসনের নিচ থেকে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৯ হাজার ৪৮৫টি ইয়াবা উদ্ধার  এবং দুইজনরক আটক করে র‌্যাব। জব্দ করা হয় মাদক বহনের কাজে ব্যবহৃত বাসটিও ।

উদ্ধারকৃত ইয়াবার বাজারমূল্য আনুমানিক ৪৭ লাখ ৪২ হাজার টাকা বলে র‌্যাবের এ কর্মকর্তা জানান।

তিনি বলেন, আটকরা দীর্ঘদিন ধরে চট্টগ্রাম থেকে ইয়াবা সংগ্রহ করে ঢাকার বিভিন্ন মাদক বিক্রেতা ও সেবনকারীদের কাছে বিক্রি করে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দয়ের করে ফেনী মডেল থানায় হস্তান্তরের  প্রক্রিয়া চলছে।