কিশোরগঞ্জে আইনজীবীকে ‘অপহরণ’: তরুণী আইনজীবী কারাগারে

কিশোরগঞ্জে এক আইনজীবীকে অপহরণের অভিযোগে শিক্ষানবীশ এক নারী আইনজীবীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Sept 2020, 06:50 PM
Updated : 8 Sept 2020, 07:14 PM

মঙ্গলবার রাত ৮টার দিকে ২ নম্বর বিচারিক হাকিমের আদালতের বিচারক শহীদুল ইসলামের খাস কামলায় মামলার নথি পাঠানো হলে জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠনোর নির্দেশ দেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আদালতের জিআরও নজরুল ইসলাম জানান, বিচারকের নির্দেশের পরই শিক্ষানবীশ মহিলা আইনজীবী আফরোজা জামান রুনাকে জেলা কারাগারে পাঠানো হয়।

এর আগে দুপুরে কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্য মোস্তফা আলম হিমেল তাকে অপহরণের অভিযোগ এনে চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ৩/৪ জনকে আসামি করে কিশোরগঞ্জ সদর মডেল থানায় বাদী হয়ে একটি মামলা করেন।

এ মামলায় আফরোজা জামান রুনা ছাড়া বাকি তিন আসামি হচ্ছেন, আফরোজার বড় ভাই মো. রানা, প্রতিবেশী মো. সাফায়েত ও ইসফাম।

ঘটনা নিশ্চিত করে কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি আবু বকর সিদ্দীক জানান, গ্রেপ্তার নারী পুলিশের কাছে দাবি করেছেন মোস্তফা আলম হিমেলের সঙ্গে তার দীর্ঘ দিনের প্রেমের সম্পর্ক ছিল।

সম্পতি বিয়ে করতে অস্বীকার করায় তারা তাকে ধরে নিয়ে যায়। বাসায় নিয়ে মোস্তফা আলম হিমেলকে বিয়ের চাপ দেন বলে জানান ওসি।

মামলার বিবরণে বাদী মোস্তফা আলম হিমেল অভিযোগ করেন, মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে কর্মস্থলে আসার সময় জেলা জজ আদালতের মূল ফটকের সামনে থেকে আসামিরা তার পথ রোধ করে জোরপূর্বক একটি সাদা মাইক্রোবাসে উঠিয়ে দ্রুত স্থান ত্যাগ করেন। পরে তাকে গাইটাল শ্রীনগর এলাকায় আফরোজা জামান রুনার বাসায় নিয়ে আটকে রাখেন।

খবর পেয়ে কিশোরগঞ্জ সদর মডেল থানা পুলিশের একটি দল অভিযান চালিয়ে ঘণ্টাখানেক পর আফরোজা জামান রুনার বাসা থেকে মোস্তফা আলম হিমেলকে উদ্ধার করে। সেখান থেকে উদ্ধারের পর মোস্তফা আলম হিমেল অপহরণের অভিযোগ এনে মামলা করেন।