বাগেরহাটে ৫ ইউপি সদস্য বরখাস্ত

বাগেরহাটের ফকিরহাটের বিভিন্ন ইউনিয়ন পরিষদে নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগে পাঁচ সদস্যকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Sept 2020, 08:41 AM
Updated : 8 Sept 2020, 08:41 AM

ফকিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তানভীর রহমান জানান, গত ৩১ অগাষ্ট তিনজন এবং ৬ সেপ্টেম্বর দুইজনকে বরাখাস্ত করার এই আদেশ এসেছে স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক চিঠিতে।

তারা হলেন- উপজেলার লখপুর ইউনিয়ন পরিষদের ৪, ৫, ও ৬ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত আসনের নারী সদস্য তাসলিমা লতা, নলধা-মৌভোগ ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য সরদার আলতাফ হোসেন, ফকিরহাট সদর ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য আব্দুল জব্বার, পিলজঙ্গ ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য মোস্তফা কামাল হারুন ও একই ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য সাধন কুমার দে।

ইউএনও বলেন, এসব জনপ্রতিনিধির বিরুদ্ধে বিভিন্ন সময়ে সাধারণ উপকারভোগীদের ভূয়া বয়স্ক ভাতার কার্ড দিয়ে সরকারের টাকা আত্মসাৎ করা, জন্ম নিবন্ধন সনদ ও ঘরের তালিকা তৈরিতে সাধারণ মানুষের কাছ থেকে টাকা আদায় করার অভিযোগ পায় প্রশাসন। অভিযোগ তদন্ত করতে নেমে তার সত্যতা মেলে।

“পরে আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সুপারিশ করি। তারপর স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন- ২০০৯ অনুযায়ী এই পাঁচ সদস্যকে সাময়িক বরখাস্ত করার চিঠি হাতে পেয়েছি।”