পাবনায় পুলিশের ওপর হামলা, আ.লীগ নেতা গ্রেপ্তার

পাবনায় পুলিশের ওপর হামলার অভিযোগে ভাঙ্গুড়া উপজেলা আওয়ামী লীগের এক নেতাসহ তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Sept 2020, 12:04 PM
Updated : 3 Sept 2020, 12:04 PM

বৃহস্পতিবার সকালে এসআই ইব্রাহিম খলিল বাদী হয়ে ২০ জনের নাম উল্লেখ করে থানায় একটি মামলা করেন। মামলার পর ভাঙ্গুড়া বাজার থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার জয়নাল আবেদীন ভাঙ্গুড়া উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক এবং দিলপাশার ইউনিয়নের বেতুয়ান গ্রামের হারুনার রশিদ সরকারের ছেলে।

অপর দুজন হলেন, পার্শ্ববর্তী ফরিদুপর উপজেলার বৃলাহিড়িবাড়ী গ্রামের ওয়াজেদ আলী ও সাইদুর রহমান।

ঘটনার সত্যতা স্বীকার করে ভাঙ্গুড়া থানার পরিদর্শক (তদন্ত) মো. নাজমুল হক বলেন, পুলিশের উপর হামলা ও সরকারি কাজে বাধা প্রদানের জন্য বৃহস্পতিবার জয়নাল আবেদীনসহ তিন ব্যক্তিকে গ্রেপ্তার করে পাবনা জেলা কারাগারে পাঠানে হয়েছে।

ভাঙ্গুড়া থানার ওসি মুহম্মদ আনোয়ার হোসেন জানান, ঘটনার সময় শত শত বিশৃংখল লোকের মধ্যেও পুলিশ জানমালের কোনো ক্ষতি হতে দেয়নি। কিন্তু আটক ব্যক্তিরা পুলিশের উপর চড়াও হয়ে হামলা করে। এ ব্যাপারে এসআই ইব্রাহিম খলিল বাদী হয়ে বৃহস্পতিবার থানায় একটি মামলা করেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, তুচ্ছ ঘটনার জেরে গত বুধবার বিকালের দিকে ভাঙ্গুড়া উপজেলার দিলপাশার ইউনিয়নের বেতুয়ান দক্ষিণপাড়ার আব্দুল হান্নান ও তার ছেলে সম্রাটের নেতৃত্বে দলবেঁধে মাইকে ঘোষণা দিয়ে লাঠি-সোটা এবং ধারালো অস্ত্র নিয়ে মুখোমুখি হলে পুলিশ তা প্রতিহত করতে যায়।

এ সময় একটি পক্ষের লোকজন বিএলবাড়ি মার্কেটে কয়েকটি দোকান ঘর ভাংচুরও করে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গেলে পরিদর্শক (তদন্ত) নাজমুল হককেও লাঠি দিয়ে আঘাত করা হয়। এছাড়া এসআই ইব্রাহিম খলিল ও এসআই সাজেদুর রহমানের উপরও হামলা হয়। এ ঘটনায় পরিদর্শক (তদন্ত) সহ চার পুলিশ সদস্য হামলার শিকার হন বলে জানান তারা।