কাঁঠালবাড়ি-শিমুলিয়া ফেরি বন্ধ

পদ্মা নদীতে নাব্য সঙ্কটের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথে ফেরি চলাচল বন্ধ রয়েছে। তবে লঞ্চ ও স্পিডবোট দিয়ে পারপার স্বাভাবিক রয়েছে।

মাদারীপুর ও মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Sept 2020, 05:10 AM
Updated : 3 Sept 2020, 06:23 AM

বৃহস্পতিবার সকাল ৯টার দিকে চ্যানেলের মুখে একটি ফেরি আটকে গেলে ঘাট কর্তৃপক্ষ ফেরি চলাচল বন্ধের নির্দেশ দেয়।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ি ঘাটের ব্যবস্থাপক আবদুল আলীম বলেন, শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ-পথে নিয়মিতভাবে ১৭ টি ফেরি চলাচল করে।

নাব্য সঙ্কটের কারণে সকাল থেকে সবগুলো ফেরি চলাচল বন্ধ রয়েছে।

তবে যাত্রীদের পারাপারের জন্য ঘাটে ৮৭টি লঞ্চ ও দুই শতাধিক স্পিডবোট চলছে বলে বিআইডব্লিউটিএ’র কাঁঠালবাড়ি ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন জানান।

এছাড়া ঘাট এলাকায় প্রায় চারশ পণ্যবাহী ট্রাক ও ব্যক্তিগত গাড়ি ফেরি পারাপারের অপেক্ষায় রয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এদিকে ফেরির অপেক্ষায় শিমুলিয়ায় শতশত যান ও হাজার হাজার যাত্রী আটকা পড়েছে বলে বিআইডব্লিউটিসির এজিএম সফিকুল ইসলাম জানান।  

তিনি বলেন, “রোববার থেকে পদ্মা সেতুর নিজস্ব চ্যানেল সীমিত আকারে ফেরি চলছিল। বৃহস্পতিবার সকাল ৯টার দিকে নাব্য সঙ্কটে এই চ্যানেলটিও বন্ধ হয়ে যায়। এখন ফেরি চলাচল সম্পূর্ণরুপে বন্ধ রয়েছে। এতে অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের। চায়না চ্যানেলে পদ্মা ( সেতুর নিজস্ব চ্যানেল) এখন ড্রেজিং চলছে। ফেরি চলাচল উপযোগী পানির গভীরতা হলে আবার ফেরি সচল করা হবে।”