খাগড়াছড়িতে সাবেক ইউপিডিএফ কর্মী ‘খুন’, পুলিশের সন্দেহ

খাগড়াছড়িতে গুলি করে ইউপিডিএফ এর সাবেক কর্মীকে খুন করা হয়েছে স্থানীয়রা জানালেও পুলিশ নিশ্চিত হতে পারেনি।

খাগড়াছড়ি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2020, 03:11 PM
Updated : 1 Sept 2020, 03:11 PM

সোমবার গভীর রাতে খাগড়াছড়ির গুইমারা উপজেলার ফেরকারবারী পাড়ায় দরজা ভেঙে ঘরে ঢুকে জেন্দ্র ত্রিপুরাকে (৪৮) ‘হত্যার পর লাশ দুর্বৃত্তরা নিয়ে গেছে’ বলছেন পরিবার ও স্থানীয়রা।

এ খবর পেয়ে মঙ্গলবার সকালে পুলিশ, নিরাপত্তা বাহিনী ও স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থলে পরিদর্শনে গিয়ে কোথাও লাশ খুঁজে পায়নি।

গুইমারা থানার পরিদর্শক (তদন্ত) সফিকুল ইসলাম বলেন, “আদৌ জেন্দ্র ত্রিপুরাকে খুন করা হয়েছে কিনা নিশ্চিত নই। তবে, এখন পর্যন্ত নিখোঁজ ব্যক্তির সন্ধান পাওয়া যায়নি। এ বিষয়ে কেউ মামলা করতেও আসেনি।”

অবশ্য এএসপি (রামগড় সার্কেল) ফরহাদ মাজহার জানান, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ঘটনার পর রাতেই মোবাইল ফোনে বিষয়টি অবহিত করার কথা জানিয়ে হাফছড়ি ইউনিয়ন পরিষদের ওয়ার্ড সদস্য অংগ্যজাই মারমা বলেন, “সকালে এসে রক্ত দেখে দেখে প্রায় দুই কিলোমিটার এলাকা ঘুরে দেখা হয়। পরে রক্তের দাগ না পাওয়ায় আর লাশের সন্ধান মেলেনি।”

এদিকে, স্থানীয় সাংবাদিকরা জানিয়েছেন, জেন্দ্র ত্রিপুরার ঘরের দরজায় গুলিতে ঝাঝরা হওয়ার চিহ্ন এবং মেঝেতে ছোপ ছোপ তাজা রক্ত তারা দেখেছেন।

ঘটনার বিবরণে জেন্দ্র ত্রিপুরার স্ত্রী পলিন্দ্রি ত্রিপুরা জানান, জেন্দ্রকে গুলি করার পর লাঠি দিয়ে মাথায় আঘাত করা হয়। পরে রশি দিয়ে বেঁধে ঝুঁলিয়ে লাশ নিয়ে গেছে অস্ত্রধারীরা।

অস্ত্রধারীরা মুখোশ পরে থাকায় কাউকেই চিনতে পারেননি বলে তিনি জানিয়েছেন।

ইউপিডিএফ এর স্থানীয় সংগঠক ক্যহ্লাচিং মারমা বলেন, “জেন্দ্র ত্রিপুরা খারাপ প্রকৃতির লোক ছিলেন। তার বিরুদ্ধে মামলাও রয়েছে। তবে এ ঘটনায় ইউপিডিএফ জড়িত নয়।”