জামালপুরে ঘুমন্ত দম্পতিকে এসিডে ঝলসে দিল দুর্বৃত্ত

জামালপুরে দুর্বৃত্তের ছোড়া এসিডে মারাত্মকভাবে ঝলসে গেছে এক কৃষক দম্পতি।

জামালপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2020, 04:41 PM
Updated : 30 August 2020, 05:02 PM

রোববার বিকালে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ন ইউনিটে রেফার্ড করা হয়েছে।

শনিবার গভীররাতে সদর উপজেলার গোপীনাথপুর হাটুভাঙ্গা গ্রামের এসিডদগ্ধরা হলেন মামুনুর রশীদ বাবলু (৫৫) ও তার স্ত্রী আমেনা বেগম (৪৫)। তারা জামালপুর সদর উপজেলার দিগপাইত ইউনিয়নের গোপীনাথপুর হাটুভাঙ্গা গ্রামের বাসিন্দা।

জামালপুর সদর থানার ওসি মো. সালেমুজ্জামান জানান, ওই দম্পতির চিকিৎসা নিয়ে স্বজনরা ব্যস্ত। ঘটনা তদন্ত করা হচ্ছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নারায়ণপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক আব্দুল লতিফ মিয়া সাংবাদিকদের জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করা হয়েছে।

এসিডদগ্ধ মামুনুরের ভাতিজা মেরাজুল ইসলাম জানান, তার চাচা মামুনুরের বাড়ির সামনে একটি গরুর খামার আছে। খামারের নির্মাণাধীন গোয়াল ঘরের এক কোনায় একটি চৌকিতে বিছানা পেতে প্রতি রাতেই স্ত্রীসহ গরু পাহারা দেন তিনি।

“শনিবার রাত আড়াইটার দিকে দুর্বৃত্তরা বাবলুর বিছানার মশারির ওপর এসিড ছুড়ে মারেন। তখন তিনি আর তার স্ত্রী ঘুমিয়েছিলেন। এসিডের তীব্রতায় বাবলুর ডান চোখ, মুখ ও শরীরের বিভিন্ন স্থান এবং আমেনা বেগমের ডান হাত থেকে পা পর্যন্ত মারাত্মকভাবে ঝলসে গেছে।”

এ সময় বাবলু ও তার স্ত্রীর চিৎকারে তাদের স্বজন ও প্রতিবেশীরা এগিয়ে আসে এবং তাদেরকে উদ্ধার করে রাতেই ২৫০ শয্যার জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করে বলে জানান তিনি।

ভাতিজা মেরাজুল মনে করছেন, দীর্ঘদিনের জমি সংক্রান্ত বিরোধের জেরে এই এসিড নিক্ষেপ করা হয়েছে।