স্বামীর কাছে আসা সেই ভারতীয় নারী কারাগারে

অবৈধভাবে সীমান্ত পেরিয়ে কুড়িগ্রামে স্বামীর বাড়ি আসা সেই ভারতীয় নারীকে ছেলেসহ কারাগারে পাঠিয়েছে আদালত।

কুড়িগ্রাম প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2020, 08:00 PM
Updated : 29 August 2020, 08:00 PM

শনিবার কুড়িগ্রাম বিচারিক হাকিম আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেয় বলে ফুলবাড়ী থানার ওসি রাজীব কুমার রায় জানান।

শুক্রবার বিকালে সুনিয়া সাউ নামের ওই নারীকে আটক করে বিজিবি। পরে তার বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে মামলা করে পুলিশে হস্তান্তর করে।

শনিবার ফুলবাড়ি থানা পুলিশ সুনিয়া সাউকে আদালতে হাজির করে।

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার সীমান্ত ঘেঁষা কাশিপুর ইউনিয়নের অনন্তপুর চান্দোলারপাড় গ্রামে তার স্বামী ওবাইদুল হকের (৩৫) বাড়ি। গত একমাস ধরে সুনিয়া সাউ (২৯) নামের এই নারী স্বামীর বাড়িতে অবস্থান করছেন।

ওবাইদুল হক জানান, ভারতের ছত্রিশগড় রাজ্যের মঙ্গলী জেলার জেড়াগাও থানার মৃত ফাগুরাম সাউ ও রাজকুমারী দম্পতির মেয়ে সুনিয়া সাউ (২৯)। ২০০৬ সালে একই রাজ্যের ধনউড়ার রোহিত শর্মার সঙ্গে তার বিয়ে হয়। সেই সংসারে তার দুই সন্তান রয়েছে।

ওবাইদুল বলেন, বৈধ ভিসা নিয়ে তিনি ওই রাজ্যের বিভিন্ন এলাকায় রাজমিস্ত্রির কাজ করছিলেন। ২০১৬ সালের শেষের দিকে সুনিয়া সাউয়ের সাথে ওবায়দুলের পরিচয় ও প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সেই সম্পর্ক জানতে পেরে রোহিত শর্মার সাথে সুনিয়া সাউর ছাড়াছাড়ি হয়। এ সময় ওবায়দুলকে বিয়ে করে দিল্লি চলে যান সুনিয়া সাউ।

তিনি জানান, দিল্লি তারা চার বছর ছিলেন এবং তাদের তিন বছর বয়সী একটি ছেলে রয়েছে। করোনাভাইরাস সংগ্রমণের মধ্যে ওবাইদুল বাংলাদেশে চলে আসেন।

ওবায়দুল জানান, গত ২৫ জুলাই দুই দেশের দালালের মাধ্যমে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী সীমান্ত পেরিয়ে সন্তানসহ বাংলাদেশে আসেন সুনিয়া। স্থানীয়দের চোখের আড়ালে গত এক মাস ধরে তার বাড়িতে ঘর-সংসার করলেও প্রথম স্ত্রীর সাথে বিবাদের জেরে ঘটনাটি প্রকাশ পেলে বিজিবি সদস্যরা সন্তানসহ সুনিয়াকে আটক করে নিয়ে যান।

লালমনিরহাট বিজিবি ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তৌহিদুল আলম বলেন, “অবৈধ অনুপ্রবেশ করায় ভারতীয় ওই নারীকে পুলিশে হস্তান্তর করা হয়েছে। আদালত তার ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নেবে।”

ওসি রাজীব কুমার রায় জানান, শুক্রবার রাতে বিজিবি বাদী হয়ে ওই নারীর বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের মামলা করেছে। শনিবার দুপুরে সন্তানসহ তাকে কুড়িগ্রাম মুখ্য বিচারিক হাকিম আদালতে হাজির করা হয়। পরে আদালতের আদেশে তাদের কুড়িগ্রাম কারাগারে পাঠানো হয়।