মাদক: গাজীপুরে হামলায় স্কুলছাত্র আঙুল হারাল, গ্রেপ্তার ১

গাজীপুরে ‘মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করায়’ এক স্কুলছাত্রের হাতের দুই আঙুল কেটে ফেলেছে দুর্বৃত্তরা।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2020, 12:47 PM
Updated : 25 August 2020, 12:47 PM

এ ঘটনায় গ্রেপ্তারকে মঙ্গলবার দুপুরে গাজীপুর কারাগারে পাঠানো হয়েছে। এর আগে তাকে আটক করে পুলিশে সোপর্দ করে এলাকাবাসী।

আহত সাজিদুল ইসলাম পরান (১৮) কালিয়াকৈর উপজেলার রাখালিয়াচালার দেলোয়ার হোসেনের ছেলে। তিনি স্থানীয় আয়েশা ইসলামিক স্কুলের দশম শ্রেণির ছাত্র।

এ ঘটনায় কালিয়াকৈর থানায় একটি মামলা হয়েছে জানিয়ে ওসি মনোয়ার হোসেন চৌধুরী জানান, এ ঘটনায় জড়িত এক  আসামিকে গ্রেপ্তারের পর গাজীপুর জেলহাজতে পাঠানো হয়েছে। তবে বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

গ্রেপ্তার নিরব হোসেন (২৮) উপজেলার ধোপাচালা এলাকার আব্দুল সাত্তারের ছেলে।

ঢাকার উত্তরা এলাকায় অবস্থিত শিন-শিন জাপান হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত হাজেরা বেগম জানান, তাদের হাসপাতালের চিকিৎসক মো. তারেক আমিন সাজিদুল ইসলামের হাতের  অপারেশন করেছেন। তার দুইটি আঙুলের অংশ বাদ দেওয়া হয়েছে।

ঘটনার বিবরণে স্থানীয় ব্যবসায়ী রাকিব মৃধা এবং হামরায় আহত সাজিদুল জানান, নিরব হোসেনসহ কয়েকজন মাদক বিক্রেতা ধোপাচালা ও রাখালিয়াচালাসহ বিভিন্ন এলাকায় মাদক বিক্রি করে আসছেন। এসব এলাকার শিশু শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণির মানুষ মাদকাসক্ত হয়ে পড়ছেন। এতে অতিষ্ঠ হয়ে বছরখানেক আগে পুলিশ ও প্রশাসনের যৌথ উদ্যোগে মাদক বিরোধী সভা করে স্থানীয়রা। সেই সভায় মাদক বিরোধী একটি কমিটিও করা হয়।

পরে তাদের সহযোগিতায় অভিযান চালিয়ে বেশ কয়েকজন মাদক বিক্রেতাকে গ্রেপ্তার করে পুলিশ। এতে ক্ষিপ্ত হন ওই মাদক ব্যবসায়ীরা। এর জেরে গত সোমবার দুপুরে ধোপাচালা এলাকায় সাজিদুলের উপর হামলা চালায় তারা বলে জানান তারা।

এ হামলায় কুপিয়ে সাজিদুলের দুটি আঙুলের অংশ কেটে বিচ্ছিন্ন করে ফেলে মাদক ব্যবসায়ীরা। আরো দুটি আঙুলের কিছু অংশও কেটে যায়। মাটিতে লুটিয়ে পড়লে তার প্যান্টের পকেট থেকে টাকা এবং মোবাইল সেট ছিনিয়েও নেয় সন্ত্রাসীরা বলেন তারা।

এ সময় সাজিদুলের চিৎকারে লোকজন এগিয়ে গেলে তারা হুমকি দিয়ে চলে যায়। স্থানীয়রা তাকে প্রথমে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, এরপর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে থেকে তাকে উত্তরার শিন শিন জাপান হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান তারা।