কক্সবাজারের দুই থানার ওসি ফের বদলি

সিনহা হত্যাকাণ্ডের পর কক্সবাজারের সদর ও টেকনাফ থানায় নিয়োগ পাওয়া দুই ওসিকে ফের বদলি করা হয়েছে।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2020, 06:17 PM
Updated : 20 August 2020, 06:18 PM

বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, সদর থানার ওসি মোহাম্মদ খায়রুজ্জামান দায়িত্ব গ্রহণের তিনদিন পর এবং টেকনাফ থানার ওসি মো. আবুল ফয়সলকে যোগদানের ১০ দিন পর এই বদলি করা হয়।

“সদরের ওসি খায়রুজ্জামানকে শিল্প পুলিশে এবং টেকনাফের ওসি ফয়সলকে আমর্ড পুলিশ ব্যাটালিয়ানে (এপিবিএন) নিযুক্ত করা হয়েছে। ”

তবে এ দুই পুলিশ কর্মকর্তাকে কী কারণে বদলি করা হয়েছে তা জানাতে পারেননি অতিরিক্ত পুলিশ সুপার।

টেকনাফের ওসি মো. আবুল ফয়সল এ জেলায় নতুন এলেও  সদর থানার ওসি মোহাম্মদ খায়রুজ্জামান আগে থেকে পরিদর্শকের (তদন্ত) দায়িত্ব ছিলেন। গত ১৭  অগাস্ট ওসির দায়িত্ব গ্রহণ করেছিলেন তিনি।

ইকবাল বলেন, বৃহস্পতিবার রাতে পুলিশ সদর দপ্তর টেকনাফের নবাগত ওসি আবুল ফয়সল এবং কক্সবাজার সদর থানার নতুন দায়িত্ব পালনকারী ওসি মোহাম্মদ খায়রুজ্জামানকে বদলির আদেশ দিয়েছে।

“এখনো বদলি আদেশের কাগজপত্র হাতে আসেনি।”

বদলি আদেশের কাগজপত্র হাতে আসার পর বদলির কারণ জানানো সম্ভব হবে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার।

গত ৩১ জুলাই রাতে টেকনাফের শামলাপুরে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা নিহত হন। এ ঘটনায় ৫ অগাস্ট তার বোন শাহরিয়ার শারমিন ফেরদৌস বাদী হয়ে নয় পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা করেন। পরদিন ওসি প্রদীপ কুমার দাশসহ সাত পুলিশ সদস্য আদালতে আত্মসমর্পণ করেন। এর প্রেক্ষিতে ওসি প্রদীপসহ ৭ পুলিশ সদস্যকে সাময়িক বহিষ্কার করা হয়।

এরই মধ্যে গত ১১ অগাস্ট টেকনাফ থানায় যোগদান করেন নবাগত ওসি মো. আবুল ফয়সল।

অপরদিকে সেই দিনই কক্সবাজার শহরে মাদক মামলার এক আসামিকে দলবেঁধে পিটুনির সময় উদ্ধার করে পুলিশ হাসপাতালে নিয়ে যায়। পরে পুলিশ হেফাজতে সদর থানায় তার মৃত্যু হয়। এ ঘটনায় তৎকালীন ওসি এএসএম শাহজাহান কবীরকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়। এরপর ১৭ অগাস্ট কক্সবাজার সদর থানার ওসি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছিলেন মোহাম্মদ খায়রুজ্জামান।