অবৈধপথে ভারত থেকে ফেরার সময় ৮ বাংলাদেশি আটক

অবৈধপথে ভারত থেকে ফেরার সময় এক মানবপাচারকারীসহ আটজনকে সাতক্ষীরায় আটক করেছে বিজিবি।

সাতক্ষীরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2020, 04:25 AM
Updated : 19 August 2020, 04:25 AM

সাতক্ষীরা সদর থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ জানান, সদর উপজেলার তলুইগাছা সীমান্তের নটিরজঙ্গল এলাকা থেকে মঙ্গলবার বিকালে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- জামালপুর জেলার সরিষাবাড়ি থানার রুদ্রবয়রা গ্রামের জামাল ব্যাপারীর ছেলে রুবেল মিয়া (২৬), তার স্ত্রী সুমি খাতুন (২০), গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া থানার ভাঙারহাট পাইকেরবাড়ি গ্রামের আলমগীর হোসেনের ছেলে শফিকুল ইসলাম (২৫), শফিকুলের স্ত্রী নাসিমা খাতুন (২২), একই এলাকার দুলাল বারইয়ের ছেলে দিলীপ বারই (২৭), দিলীপের স্ত্রী সেতু বিশ্বাস (১৯), জয়পুরহাট জেলা সদরের দাদরা কালীবাড়ি গ্রামের আনোয়ার হোসেনের মেয়ে বৃষ্টি খাতুন (২২) ও সাতক্ষীরা সদর উপজেলার দক্ষিণ তলুইগাছা গ্রামের সোবহান সরদারের ছেলে মানব পাচারকারী কবিরুল ইসলাম (২৫)।

সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটেলিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল গোলাম মহিউদ্দীন খন্দকার বলেন, ভারত থেকে কিছু লোক বাংলাদেশে আসছে গোপন সংবাদে বিজিবি সেখানে অভিযান চালায়। এ সময় সেখান থেকে সাত বাংলাদেশি নাগরিক ও এক মানব পাচারকারীকে আটক করে।

এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে দুইজন মানব পাচারকারী পালিয়ে যায়। এরা হলেন- কলারোয়া উপজেলার কেড়াগাছি গ্রামের অছির গাজীর ছেলে মহিদুল ইসলাম (৩৮), একই উপজেলার কেড়াগাছি দক্ষিণপাড়া এলাকার মৃত মুরশেদ আলীর ছেলে মোফাজ্জল হোসেন (৩২) ও সদর উপজেলার উত্তর তলুইগাছা গ্রামের আব্দুর রহিমের ছেলে খোরশেদ আলম লাভলু।

আটকদের সদর থানায় হস্তান্তর এবং আটক ও পলাতক তিন আসামির বিরুদ্ধে সদর থানায় মামলা দায়ের করা হয়েছে বলে বিজিবি কর্মকর্তা মহিউদ্দীন জানান।