অপকর্ম ঢাকতে আ. লীগ অপপ্রচারে নেমেছে: রিজভী

আওয়ামী লীগ তাদের অপকর্ম ঢাকতে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিরুদ্ধে অপপ্রচারে নেমেছে বলে দাবি করেছেন বিএনপির  জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

কুড়িগ্রাম প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2020, 02:12 PM
Updated : 18 August 2020, 02:12 PM

মঙ্গলবার দুপুরে কুড়িগ্রাম শহরের ভেলাকোপা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মেডিকেল ক্যাম্প কর্মসূচি উদ্বোধন করতে গিয়ে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, “গ্রামীণ উন্নয়নের রূপকার শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশের ক্রান্তিকালে স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন এবং নিজেই যুদ্ধে অংশগ্রহণ করেছেন। নিজেদের অপকর্ম ঢাকতে আওয়ামী লীগ তার বিরুদ্ধে অপপ্রচারে নেমেছে।”

গত রোববার জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আওয়ামী লীগের আলোচনা সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, পাঁচত্তরের ১৫ অগাস্ট জাতির জনকসহ তার পরিবারের কয়েকজন সদস্যকে হত্যায় খন্দকার মোশতাকের সহযোগী হিসেবে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সম্পূর্ণ জড়িত ছিলেন।

বঙ্গবন্ধুকে হত্যার পর খুনিদের রক্ষায় ইমডেমনিটি আইন করা এবং খুনিদের পুনর্বাসনে জিয়া ও তার স্ত্রী খালেদা জিয়ার ভূমিকার কথাও বলেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

এ বক্তব্যর পর রুহুল কবির রিজভী আওয়ামী লীগের বিরুদ্ধে জিয়াউর রহমানকে অপপ্রচারের অভিযোগ তুললেন।

রিজভী আরো বলেন, আওয়ামী লীগ নেতাদের ত্রাণ লুটপাটের ঘটনায় চারিদিকে মানুষ ছিঃ ছিঃ করছে। চারিদিকে নিন্দা, প্রতিবাদের ঝড় উঠেছে। তারা জনগণের টাকা বাড়িতে নিয়ে যাচ্ছে আর বিএনপি নিজেদের টাকা নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে।

কুড়িগ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত ও অসুস্থদের বিনামূল্যে ওষুধ ও স্বাস্থসেবা প্রদানে বিএনপির পক্ষ মেডিকেল ক্যাম্পের কর্মসূচি নেওয়া হয়।

এ উপলক্ষে জেলা বিএনপির আয়োজনে মঙ্গলবার ভেলাকোপা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে দিনব্যাপী মেডিকেল ক্যাম্প করে বিএনপি।

সেখানে রুহুল কবির রিজভী বলেন,“আমরা এসেছি এখানকার মানুষকে স্বাস্থ্য পরীক্ষা করে ওষুধ দেওয়ার জন্য। সরকার করোনাকালিন সময়ে মানুষের স্বাস্থ্যসেবা দিতে ব্যর্থ হয়েছে। স্বাস্থ্য খাতে চলছে লুটপাট।

“আজকে দেখেন কয়েকটা ফ্লাইওভার হয়েছে ঢাকায়। মেগা প্রজেক্ট। এই মেঘা প্রজেক্টের টাকা তো যায় আওয়ামী লীগের নেতাকর্মীদের পকেটে। এইটাতে গ্রাম বাংলার কোনো উন্নতি হয়নি।

“কুড়িগ্রামে একটা বন্যা হলে ক্ষেতের ফসল, গবাদিপশু, মানুষের ঘরবাড়ি সব নদীর পানিতে ভেসে যায়। ভেসে যায় কৃষকের স্বপ্ন। এই সাধারণ মানুষের জন্য বর্তমান সরকার কিছুই করছে না।”

জেলা বিএনপির সিনিয়র সভাপতি আবু বকর সিদ্দিকের সভাপতিত্বে এ সময় বক্তব্য দেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, স্বাস্থ্য বিষয়ক সহ-সম্পাদক ডা. রফিকুল ইসলাম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুর রহমান রানা প্রমুখ।