কোভিড-১৯: মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমানের মৃত্যু

বাংলাদেশের স্বাধীনতার পর গঠিত গণপরিষদের সদস্য মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান মারা গেছেন।

মৌলভীবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2020, 06:03 AM
Updated : 18 August 2020, 08:39 AM

আওয়ামী লীগের এই সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

মঙ্গলবার ভোর পৌনে ৩টার দিকে সেখানেই তার মৃত্যু হয় বলে মৌলভীবাজার জেলা পরিষদের সদস্য মশিউর রহমান রিপন জানান।

জাতীয় সংসদের সাবেক হুইপ আজিজুর রহমানের বয়স হয়েছিল ৭৭ বছর। রাজনীতির মাধ্যমে দেশের সেবায় আত্মনিয়োগ করা এই মুক্তিযোদ্ধা চিরকুমার ছিলেন।

স্বাধীনতা সংগ্রামে ভূমিকার জন্য চলতি বছর সরকার তাকে স্বাধীনতা পদকে ভূষিত করে। 

আজিজুর রহমানের মৃত্যুর খবরে মৌলভীবাজার জেলায় আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে নেমে আসে শোকের ছায়া। অনেকেই সকালে বাড়িতে ভিড় করেন।

মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আজিজুর রহমান রেডক্রিসেন্ট সোসাইটি মৌলভীবাজার ইউনিটের চেয়ারম্যানের দায়িত্বও পালন করে আসছিলেন।

মশিউর রহমান রিপন জানান, গত ৫ অগাস্ট আজিজুর রহমানের নমুনা পরীক্ষায় করোনাভাইাস ধরা পড়ে। প্রধানমন্ত্রীর নির্দেশে উন্নত চিকিৎসার জন্য ওই দিনই তাকে বিমান বাহিনীর এয়ার অ্যাম্বুল্যান্সে করে ঢাকায় নিয়ে বঙ্গবন্ধু মেডিকেলে ভর্তি করা হয়েছিল।

ভোরে তার মৃত্যুর পর সকাল সাড়ে ১০টার দিকে আজিজুর রহমানের মরদেহ মৌলভীবাজারের চাঁদনীঘাট গুজারাই এলাকায় তার বাসায় নিয়ে যাওয়া হলে এক আবেগঘন পরিস্থিতির সৃষ্টি হয়।

রিপন জানান, বেলা আড়ইটায় জেলা পরিষদ প্রাঙ্গণে তাদের প্রয়াত চেয়ারম্যানের প্রতি শেষ শ্রদ্ধা জানানো হবে। এরপর বিকেলে ৩টায় তার মরদেহ নেওয়া হবে মৌলভীবাজার পৌর টাউন ঈদগাঁহ মাঠে।

সেখানে এই মুক্তিযোদ্ধাকে দেওয়া হবে গার্ড অব অনার। বিকাল ৪টায় সেখানেই জানাজা হবে। পরে চাঁদনীঘাট গুজারাই এলাকায় পারিবারিক কবরস্থানে দাফন করা হবে আজিজুর রহমানকে।