কিশোরগঞ্জ হাসপাতালের সেবা উন্নয়নের দাবি

কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালের চিকিৎসা ব্যবস্থায় অবহেলার অভিযোগ তুলে সেবার মান উন্নয়নের দাবি করেছেন এলাকাবাসী।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2020, 05:34 PM
Updated : 17 August 2020, 05:34 PM

এই দাবিতে সোমবার কিশোরগঞ্জের হাসপাতালের সামনে মানববন্ধন করেছে বাম গণতান্ত্রিক জোট।

মানববন্ধন থেকে এই হাসপাতালে বন্ধ হয়ে যাওয়া সিসিইউ সেবা চালু, পর্যাপ্ত চিকিৎসক ও নার্সসহ জনবল নিয়োগ দিয়ে স্বাস্থ্যসেবা নিশ্চিত করা এবং ২৪ ঘণ্টা প্যাথলজি বিভাগ চালুর দাবি জানানো হয়।

ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে কমিউনিস্ট পার্টি অব বাংলাদেশের (সিপিবি) জেলা সাধারণ সম্পাদক এনামুল হক তার বক্তব্যে বলেন, এই হাসপাতালে ৬৫ জন চিকিৎসক থাকার কথা থাকলেও ‘কর্তৃপক্ষের উদাসীনতার’ কারণে বর্তমানে মাত্র ২৪ জন চিকিৎসক দায়িত্ব পালন করছেন। এ ছাড়া করোনারি কেয়ার ইউনিট বন্ধ করে দেওয়ার কারণে হৃদরোগীদের ভোগান্তি পোহাতে হচ্ছে। 

অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন জেলা সিপিবি সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, জেলা বাসদের সমন্বয়ক শফিকুল ইসলাম, বাসদ নেতা মাসুদ আহমেদ শওকত, সিপিবি নেতা আবুল হাশেম, শ্রমিকনেতা আব্দুস সাত্তার প্রমুখ।

বক্তারা বলেন, করোনাভাইরাস মহামারী শুরুর পর থেকে কিশোরগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাসেবা পাচ্ছে না লোকজন। সিসিইউসহ বেশ কিছু বিভাগ একেবারে বন্ধ হয়ে রয়েছে। চোখের চিকিৎসায় আলাদা অপারেশন থিয়েটার থাকলেও দীর্ঘদিন ধরে তা বন্ধ রয়েছে। এ ছাড়াও অনেক বিভাগে কোনো চিকিৎসক নেই। এর ফলে রোগীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

তারা চিকিৎসকসহ প্রয়োজনীয় লোকবল নিয়োগ দিয়ে হাসপাতালের স্বাভাবিক কার্যক্রম চালুর দাবি জানান।