নীলফামারীতে আরেক এনজিও কর্মীকে ছুরিকাঘাত

একদিনের ব্যবধানে নীলফামারীতে ছুরিকাঘাতে আহত আরেক এনজিও কর্মীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2020, 04:18 PM
Updated : 17 August 2020, 04:18 PM

সোমবার সকাল ১০টার দিকে ডোমার উপজেলার বোড়াগাড়ি ইউনিয়নের ঋষিপাড়া গ্রামে ওই ঘটনায় জড়িত অভিযোগে একজনকে গ্রেপ্তারও করেছে পুলিশ।

আহত পুলু রহমান (৩৫) বেসকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের ইউপিজি প্রকল্পের ডোমার শাখার কর্মসূচি সংগঠক। তিনি পঞ্চগড় জেলার বোদা উপজেলার শাখোয়া এলাকার যোবেদ আলীর ছেলে। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

এদিকে ছুরি মারার অভিযোগে ওই গ্রামের গণেশ বাদিয়ার ছেলে সুকুমার ঋষিকে (৩০) সোমবার দুপুর দেড়টায় গ্রেপ্তার করেছে বলে জানান ডোমার থানার ওসি মোস্তাফিজার রহমান।

এর আগের দিন রোববার দুপুরে বেসরকারি উন্নয়ন সংস্থা আশার দুই ঋণ কর্মকর্তা আলিফ হোসেন (৩০) এবং সিরাজুল ইসলামকে (৩৫) ছুরি মারে। তারা রংপুর মেডিকেল কলেজে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ওই ঘটনায় একই উপজেলার সোনরায় ইউনিয়নের চাকধাপাড়া গ্রামের মোস্তাকিন ইসলামকে (৩২) সেই রাতেই গ্রেপ্তার করে সোমবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

ঘটনার বিবরণ দিয়ে ব্র্যাক ইউপিজি প্রকল্পের আঞ্চলিক ব্যবস্থাপক নুর মোহাম্মদ জানান, গত বছরের ২৬ এপ্রিল সুকুমার ঋষির স্ত্রী ফুলমতিকে ব্র্যাকের পক্ষ থেকে ১৮ হাজার টাকা দিয়ে একটি গরু কিনে দেওয়া হয়। শর্ত ছিল এক বছরের মধ্যে সেই গরু বিক্রি করা যাবে না। গরুটির যে কোনো রোগের চিকিৎসা খরচ বহন করে আসছিল ব্র্যাক।

তিনি বলেন, ফুলমতির স্বামী ব্র্যাকের ওই গরু বিক্রি করে দিয়েছেন খবর পেয়ে সোমবার সকালে আমাদের কর্মী পুলু রহমান তাদের বাড়ি যান। গরুটি বিক্রির বিষয়ে জানতে চান। এ সময় খেপে গিয়ে ঘর থেকে একটি ধারালো ছুরি এনে পুলু রহমানকে এলোপাতাড়ি কোপাতে থাকে সুকুমার ঋষি।”

পুলুর চিকিৎকারে এলাকাবাসী এগিয়ে আসলে সুকুমার পালিয়ে যান জানিয়ে তিনি বলেন, স্থানীয় লোকজন পুলুকে উদ্ধার করে ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে তার অবস্থার অবনতি হলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

এ ঘটনায় এখনও কোনো মামলা করা হয়নি, তবে উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

ঘটনার সত্যতা নিশ্চিত এবং সুকুমার ঋষি মাদকসেবী উল্লেখ করে ডোমার থানার ওসি মো. মোস্তাফিজার রহমান বলেন, ব্র্যাকের এক কর্মীকে কুপিয়ে অবৈধ পথে সীমান্ত পেরিয়ে ভারতে পালানোর চেষ্টা করছিল। এলাকাবাসীর সহায়তায় উপজেলার মেলাপাঙ্গা গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

এ ঘটনায় সংস্থার পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

অন্য দিকে গত রোববার সোনারায় ইউনিয়নের চাকধাপাড়ায় এনজিও আশার দুই কর্মকর্তাকে ছুরিকাঘাতের ঘটনায় সংস্থাটির সোনারায় শাখার ব্যবস্থাপক হামিদুল ইসলাম বাদী হয়ে একটি মামলা করেন।

রোববার রাতে মাদকসেবী মোস্তাকিন ইসলামকে গ্রেপ্তার করে সোমবার আদালতে হাজির করা হয়।