গোপালগঞ্জ বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার চুরি: যুবলীগ নেতা বহিষ্কার

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার চুরিতে জড়িত অভিযোগে স্থানীয় এক যুবলীগ নেতাকে পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2020, 08:31 AM
Updated : 15 August 2020, 11:43 AM

শুক্রবার রাত সোয়া ১২টায় গোপালগঞ্জ সদর উপজেলার যুবলীগের সভাপতি জাহেদ মাহমুদ বাপ্পী ও সাধারণ সম্পাদক মোল্লা মো. ফিরোজ মাহমুদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বহিষ্কৃত এই নেতা হলেন সদর উপজেলার গোপীনাথপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি পলাশ শরীফ।

জাহেদ বলেন, গোপালগঞ্জ জেলা যুবলীগের সভাপতি শিহাব উদ্দিন আজম ও সাধারণ সম্পাদক এমবি সাঈফ বি. মোল্লার নির্দেশে পলাশকে গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর ইউনিয়ন যুবলীগের সভাপতির পদ থেকে বহিষ্কার করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সংগঠনের সব ধরনের কর্মকাণ্ড থেকে তাকে বিরত থাকারও আদেশ দেওয়া হয়েছে।

বহিষ্কৃত যুবলীগ নেতা পলাশ গত উপজেলা পরিষদ নির্বাচনে গোপালগঞ্জ সদর উপজেলা থেকে ভাইস-চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। এছাড়া তার ভাই আমিনুল ইসলাম শরীফ ওরফে লাচ্চু শরীফ গোপীনাথপুর ইউপির বর্তমান চেয়ারম্যান।

ঈদুল আজহার ছুটির সময় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে ৪৯টি কম্পিউটার চুরির ঘটনায় রেজিস্ট্রার নূর উদ্দিন আহমেদ সোমবার গোপালগঞ্জ থানায় মামলা করেছেন। এছাড়া গত ২০১৮ সালে বিশ্ববিদ্যালয়ের ৪৭টি  ও ২০১৭ সালে ৫০ টি কম্পিউটার চুরির ঘটনা ঘটে বলে জানান ওই কর্মকর্তা।

বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার মহাখালীর ‘জিসান ইন্টারন্যাশনাল’ হোটেলে অভিযান চালিয়ে একটি কক্ষ থেকে ৩৪টি কম্পিউটার উদ্ধার করা হয়।