কম্পিউটার চুরি: গোপালগঞ্জে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তাকর্মীদের নোটিস

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগার থেকে ৪৯টি কম্পিউটার চুরির ঘটনায় নিরাপত্তাকর্মীদের দায়িত্বে অবহেলার জন্য কারণ দর্শানোর নোটিস দিয়েছে কর্তৃপক্ষ।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2020, 07:14 AM
Updated : 12 August 2020, 07:14 AM

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. নূরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক নোটিসে এ তথ্য জানানো হয়।

নিরাপত্তাকর্মী শেখ মোজাহিদুর রহমান, লিয়াকত হোসেন, সুলতান ইসলাম, শরিফুল ইসলাম, আকমান হোসেন, হাবিবুর রহমান, হাফিজুর রহমান, মুকিত শেখ, নয়ন দাড়িয়া, মাহবুব আল হাসান, এমরান হোসেন, নাসির উদ্দিন মোল্লা, রবিউল ইসলাম, শাহ আলম, আকরাম আলী শেখ, মানস কুমার শিরালী, এমারত পাটোয়ারী, নিয়ামুল ইসলাম এবং রাজু আহমেদকে দায়িত্ব অবহেলার জন্য কারণ দর্শাতে বলা হয় এই নোটিসে।

নোটিসে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ে ঈদুল আজহার ছুটিতে সব নিরাপত্তাকর্মীর দায়িত্ব পালনের সূচি থাকলেও অনেকেই অনুপস্থিত ছিলেন, যা চাকরিবিধির পরিপন্থি, দায়িত্বে অবহেলার শামিল এবং শাস্তিযোগ্য অপরাধ।

ঈদুল আজহার ছুটির সময় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে ৪৯টি কম্পিউটার চুরির ঘটনায় রেজিস্ট্রার নূর উদ্দিন আহমেদ সোমবার গোপালগঞ্জ থানায় মামলা করেছেন।

পুলিশ এ ঘটনার তদন্ত শুরু করেছে বলে গোপালগঞ্জ থানার ওসি মো. মনিরুল ইসলাম জানিয়েছেন।

রেজিস্ট্রার নূর উদ্দিন বলেন, কম্পিউটার চুরির ঘটনায় ১৯ নিরাপত্তা কর্মীকে কারণ দেখাতে হয়েছে। তাদের আগামী তিন কার্য দিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।