সরিষাবাড়ী মেয়রের শাস্তি চায় স্থানীয় আওয়ামী লীগ

তথ্য প্রতিমন্ত্রীকে নিয়ে ফেইসবুকে কটূক্তি করার অভিযোগে মামলা হওয়ার পর জামালপুরের সরিষাবাড়ী পৌর মেয়র মো. রুকুনুজ্জামান রোকনের শাস্তির দাবি করেছেন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা।

জামালপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 August 2020, 12:42 PM
Updated : 6 August 2020, 12:42 PM

বৃহস্পতিবার দুপুরে সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।  

একদিন আগে বুধবার মেয়র রুকুনুজ্জামান রোকনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা (আইসিটি) আইনে মামলা হয়েছে। সরিষাবাড়ী উপজেলা যুবলীগ সদস্য মো. ছামিউল হক সরিষাবাড়ী থানায় মামলাটি দায়ের করেন।

সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ স্বাক্ষরিত লিখিত বক্তব্য পাঠ করেন সহ-সভাপতি এম এ লতিফ।

লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, মেয়র রুকুনুজ্জামান রোকন মঙ্গলবার রাতে তার ফেসবুক আইডি থেকে লাইভে এসে তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে নিয়ে ‘আক্রমণাত্মক’, ‘বিভ্রান্তিকর’, ‘উদ্দেশ্যপ্রণোদিত’ ও ‘ভীতি প্রদর্শনমূলক’ মন্তব্য করেন। পরদিন বুধবার উপজেলা যুবলীগের সদস্য ছামিউল হক খান বাদী হয়ে সরিষাবাড়ী থানায় রোকনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা (আইসিটি) আইনে মামলা দায়ের করেন।

মামলার পরও মেয়র গ্রেপ্তার না হওয়ায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, জনপ্রতিনিধিসহ সর্বস্তরের মানুষের উপস্থিতিতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় বলে বলা হয়।

সংবাদ সম্মেলনে মেয়র রোকনকে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মনির উদ্দিন, সহসভাপতি মোস্তাফিজুর রহমান শাহজাদা, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল গণি, সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান এলিন, খোরশেদ আলম, পৌর আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোফাজ্জল হোসেন, পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ আলী, কাউন্সিলর কালাচাঁন পাল, পোগলদিঘা ইউনিয়নের চেয়ারম্যান সামস উদ্দিন প্রমুখ।

এ ব্যাপারে মেয়র রুকুনুজ্জামান রোকনের সঙ্গে কথা বলতে তার ব্যবহৃত মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি।

মামলার বিষয়ে জানতে চাইলে সরিষাবাড়ী থানার ওসি আবু মো. ফজলুল করীম বলেন, “তথ্য প্রতিমন্ত্রী সম্পর্কে ফেইসবুকে আপত্তিকর মন্তব্যের অভিযোগে আইসিটি আইনে মামলা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।”