পুলিশের মোটরসাইকেল থেকে বোমাসদৃশ সেই বস্তু সরাল সেনাবাহিনী

সিলেট নগরে পুলিশের মোটরসাইকেলে থাকা বোমা সদৃশ বস্তুটি উদ্ধার করেছে সেনাবাহিনীর বোমা নিষ্ক্রিয়করণ দল।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 August 2020, 11:47 AM
Updated : 6 August 2020, 12:08 PM

বৃহস্পতিবার বিকাল পৌনে ৪টার দিকে নগরের চৌহাট্টা এলাকায় মোটরসাইকেল থেকে বস্তুটি খুলে ফেলে সেনারা। এরআগে বেলা ২টায় ঘটনাস্থলে পৌঁছায় সেনাবাহিনীর বিশেষ দলটি।

তবে উদ্ধারের পরপর বিকেল ৪টায় সেনাবাহিনী ও পুলিশ এক প্রেস ব্রিফিং করে জানিয়েছে, বস্তুটি বোমা নয়। এটি একটি ‘গ্রাইন্ডিং মেশিন।’

ব্রিফিং-এ ১৭ পদাতিক ডিভিশনের ল্যাফটেনেন্ট কর্নেল রাহাত বলেন, “বস্তুটি চৌহাট্টায় পাওয়ার পরে পুলিশ বাহিনী আমাদের সাথে যোগাযোগ করে। এরপর পুলিশ বাহিনীর অনুরোধে আমরা ঘটনাস্থলে এসে বস্তুটি দেখতে যাই।

“গিয়ে আমরা দেখি একটি গ্রাইন্ডিং মেশিন। এরপর আমরা অনেক সতর্কতার সাথে বিষয়টি খুলে পরীক্ষা-নিরীক্ষা করে নিশ্চিত হই, এটি বোমা নয়।“

সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার আজবাহার আলী শেখ বলেন, পুলিশ ঘটনাস্থল ও আশেপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে পর্যালোচনা করছে।

“আতঙ্ক ছড়ানোর জন্য কেউ এটি রাখতে পারে। তবে পুলিশ আরো তদন্ত করবে।”

গত বুধবার সন্ধ্যায় চৌহাট্টায় রাস্তায় রাখা ট্রাফিক সার্জেন্ট চয়ন নাইডু মোটরসাইকেলে বোমা সদৃশ একটি বস্তু দেখতে পান। বিষয়টি থানায় অবহিত করলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দ্রুত ঘটনাস্থল ঘিরে ফেলে। একই সাথে চৌহাট্ট-জিন্দাবাজার সড়কে চলাচল বন্ধ রাখা হয়। এতে নগরজুড়ে ছড়িয়ে পড়ে আতঙ্ক।

এক পর্যায়ে পুলিশ ঢাকা থেকে র‍্যাবের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিট ডাকা হয়। বুধবার রাত ৯টার দিকে র‍্যাব-৯ এর একটি বোমা নিষ্ক্রিয়করণ দল ঘটনাস্থল পরিদর্শন করে। তবে পরদিন বৃহস্পতিবার দুপুরে সেনাবাহিনীর বোমা নিষ্ক্রিয়করণ দল ঘটনাস্থল থেকে বস্তুটি উদ্ধার করল।