এক টাকায় সরকারি চাকরি পেলেন আল-আমিন ও মনিরুল

মাত্র এক টাকা খরচ করে সরকারি চাকরি পেয়েছেন পিরোজপুরের দুই চাকরি প্রত্যাশী।

পিরোজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2020, 01:23 PM
Updated : 29 July 2020, 01:23 PM

বুধবার পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন এই দুই জনের হাতে নিয়োগপত্র তুলে দেন।

চাকরিপ্রাপ্তরা হলেন পিরোজপুর সার্কিট হাউজের পরিচ্ছন্নতা কর্মী পদে আল-আমিন হাওলাদার এবং সার্কিট হাউজের মালি পদে মনিরুল ইসলাম।

আল-আমিন হাওলাদার পিরোজপুর সদরের উত্তর শিকারপুর এলাকার মৃত মন্নান হাওলাদারের ছেলে এবং মনিরুল ইসলাম একই উপজেলার উত্তর কৃষ্ণনগরের ছিদ্দিকুর রহমানের ছেলে।

জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন বলেন, জেলা সার্কিট হাউজে পরিচ্ছন্নতা কর্মী ও মালি পদে দুই জনের নিয়োগ বিজ্ঞপ্তি দেয় জেলা প্রশাসন। ২০ জন আবেদন করেছিলেন। তাদের মধ্যে ১৮ জন পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরীক্ষায় পরিচ্ছন্নতা কর্মী পদে আল-আমিন হাওলাদার ও মালি পদে মনিরুল ইসলাম পাশ করেন।

“তারা দুইজনই দরিদ্র পরিবারের সন্তান। ৫০ টাকা সরকারি কোষাগারে দিয়ে তারা প্রত্যেকে চাকরির নিয়োগের আবেদন করেছিলেন। আজ তাদের নিয়োগপত্র প্রদানের সময় উপহার হিসেবে ৪৯ টাকা ফেরত দেওয়া হয়।”

তারা তাদের যোগ্যতা বলে মাত্র এক টাকায় এ সরকারি চাকরি পেলেন বলে জেলা প্রশাসক জানান।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি প্রতিষ্ঠানকে ঘুষ-দুর্নীতি মুক্ত রাখার অঙ্গীকার করেছেন। পিরোজপুর জেলা প্রশাসন যে দুর্নীতি মুক্ত তার প্রমাণ হিসেবেই এই নিয়োগ দেওয়া হলো।

নিয়োগপত্র দেওয়ার সময় তাদের ফুলের তোড়া, মিষ্টি এবং পরিবারের সদস্যদের জন্য নতুন কাপড় উপহার দেওয়া হয় জেলা প্রশাসনের পক্ষ থেকে।

নিয়োগপ্রাপ্ত আল-আমিন হাওলাদার বলেন, “সবাই বলে সরকারি চাকরি পেতে হলে টাকা লাগে। কিন্তু স্যার আমাদের মাত্র এক টাকায় এই সরকারি চাকরি দিছেন। আমাদের উপহার দিছেন। আমরা আমাদের দায়িত্ব সঠিকভাবে পালন করব ইনশাআল্লাহ।”

মনিরুল ইসলাম বলেন, “সরকারি চাকরি এখন মানুষের কাছে সোনার হরিণের মতো। আর আমাদের এই চাকরি পেলাম মাত্র এক টাকায়। জেলা প্রশাসক স্যার আমাদের আবার ফুলের তোড়া, মিষ্টি ও পরিবারের সদস্যদের জন্য নতুন কাপড় উপহার দিছেন।”

নিয়োগপত্র প্রদানের সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাহিদ ফারজানা ছিদ্দিকী ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ঝুমুর বালা উপস্থিত ছিলেন।