কুষ্টিয়ায় মুক্তিযোদ্ধা সাংবাদিক ওয়ালিউল বারীর দাফন সম্পন্ন

কুষ্টিয়ার প্রবীণ সাংবাদিক মুক্তিযোদ্ধা ওয়ালিউল বারী চৌধুরীকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2020, 03:09 PM
Updated : 26 July 2020, 03:09 PM

রোববার জানাজা শেষে বেলা ১১টায় কুষ্টিয়া পৌর গোরস্থানে তাকে সমাহিত করা হয়।

এর আগে এই মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব প্রদান করা হয়।

বার্ধক্যজনিত কারণে শনিবার সন্ধায় কুষ্টিয়া শহরের মজমপুরে নিজ বাসভবনে সাপ্তাহিক ইস্পাত পত্রিকার সম্পাদক ওয়ালিউল বারী চৌধুরী ৮৩ বছর বয়সে মারা যান।

তার দাফনে জেলা প্রশাসনের পক্ষে উপস্থিত ছিলেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাহিদ হাসান খান, কুষ্টিয়া মডেল থানার ওসি গোলাম মোস্তফা, জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার রফিকুল ইসলাম, সদর উপজেলার সাবেক কমান্ডার মোশাররফ হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা, মিরপুর উপজেলা চেয়ারম্যান কামারুল আরেফিন, কুষ্টিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি আবদুর রশিদ চৌধুরী, মুক্তিযোদ্ধা আবুল আহসান চৌধুরীসহ জেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

ওয়ালিউল বারী চৌধুরী বিভিন্ন পত্রিকায় দায়িত্ব পালন করেছেন। তার সম্পাদনায় ১৯৭১ সালের ১৫ এপ্রিল ভারতের নদীয়া জেলার রানাঘাট থেকে ‘স্বাধীন বাংলা’ নামে একটি পাক্ষিক পত্রিকা প্রকাশিত হতো। ১৯৬৪ সালে ‘সাপ্তাহিক মশাল’, ‘ইস্পাত’ ও ‘সমীক্ষা’ নামের মাসিক পত্রিকার প্রকাশক ও সম্পাদক ছিলেন তিনি। তিনি সাংবাদিকতার পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন।

তার মৃত্যুতে কুষ্টিয়া জেলা প্রশাসক আসলাম হোসেন, কুষ্টিয়া প্রেস ক্লাবের সভাপতি গাজী মাহাবুর রহমান, সাধারণ সম্পাদক আনিসুজ্জামান ডাবলু, সাংবাদিক ইউনিয়ন, কুষ্টিয়া এডিটোরিয়াল ফোরাম, টেলিভিশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনসহ সর্বস্তরের সাংবাদিক, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিরা গভীর শোক প্রকাশ করেছেন।