করোনাভাইরাস: ঝিনাইদহে এসআইসহ ৩ জনের মৃত্যু

ঝিনাইদহে করোনাভাইরানেস আক্রান্ত হয়ে পুলিশের এক এসআইসহ তিনজনের মৃত্যু হয়েছে।

ঝিনাইদহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2020, 08:22 AM
Updated : 25 July 2020, 08:22 AM

শনিবার সিভিল সার্জন অফিসের করোনাভাইরাস বিষয়ক মুখপাত্র ডা. প্রসেনজিৎ বিশ্বাস পার্থ এ কথা জানান।

মৃতরা হলেন- জেলা শহর পুলিশ ফাঁড়ির এসআই শরিফুল ইসলাম, কালীচরনপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. হাফিজুর রহমান ও শহরের আরাপপুর এলাকার সিতাব উদ্দিন।

প্রসেনজিৎ বলেন, “এসআই শরিফুল ও সেতাব জেলা শহরের হাসপাতালে চিকিৎসাধীন আবস্থায় শুক্রবার মারা যান। আর হাফিজুর রহমানের মৃত্যু হয় ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ১৯ জনে দাঁড়াল।“

এছাড়া জেলায় শনিবার নতুন করে ২৫ জন করোনাভাইসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৭৭০ জনে দাঁড়াল বলে সিভিল সার্জন অফিসের মুখপাত্র জানান।

নতুন আক্রান্তদের মধ্যে ঝিনাইদহ সদর উপজেলায় ১৫ জন, মহেশপুর উপজেলায় একজন, কালীগঞ্জ উপজেলায় ৬ জন ও কোটচাঁদপুর উপজেলায় ৩ জন রয়েছেন।

এদিকে জেলার বিভিন্ন স্থানে সরেজমিনে দেখা গেছে, করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক ব্যবহারসহ সরকারের নানা বিধিনিষেধ মানা হচ্ছে না। সামাজিক দূরত্ব উপেক্ষা করেই লোকজন হাটবাজার ও রাস্তাঘাটে ভিড় করছে।অনেককেই চলাফেরা করতে দেখা গেছে মাস্ক ছাড়া; দূরত্ব বজায় রেখে বেচাকেনার নিয়ম মানছেন না দোকানিরা।

এ বিষয়ে জানতে চাইলে জেলা সিভিল সার্জন ডা. সেলিনা সুলতানা বলেন, “মানুষকে বারবার সচেতন করার পরও কেউ পরোয়া করছে না। এতে করোনাভাইরাসের সংক্রমণ দ্রুত ছড়াচ্ছে।”