কক্সবাজারে কথিত বন্দুকযুদ্ধে ২ রোহিঙ্গা নিহত

কক্সবাজারের টেকনাফে কথিত বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা নিহত হয়েছে; যাদের মাদক বিক্রেতা বলছে বিজিবি। ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে ইয়াবা-অস্ত্র।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2020, 04:08 AM
Updated : 25 July 2020, 04:08 AM

বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. ফয়সল হাসান খান জানান, উপজেলার হ্নীলা ইউনিয়নের নাফ নদীর তীরবর্তী মোচনী লবণ মাঠ এলাকায় ছুরিখালের মোহনায় শনিবার ভোরে গোলাগুলির ওই ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উখিয়া উপজেলার বালুখালী ১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এইচ-৩৯ ব্লকের বাসিন্দা হাবিব উল্লাহর ছেলে মোহাম্মদ ফেরদৌস (৩০) ও একই ক্যাম্পের এইচ-২০ ব্লকের বাসিন্দা ছৈয়দ আহমাদের ছেলে আব্দুস সালাম (৩৫)।

বিজিবি বলছে, নিহতরা চিহ্নিত মাদক বিক্রেতা; তারা দীর্ঘদিন ধরে সীমান্ত দিয়ে ইয়াবা পাচারে জড়িত।

ফয়সল বলেন, “মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান পাচার হয়ে আসার খবরে বিজিবির একটি দল ঘটনাস্থলে অবস্থান নেন। এক পর্যায়ে ২/৩ জন লোককে তীরে ভিড়তে দেখে তাদের থামার জন্য নির্দেশ দেয় বিজিবি। এ সময় তারা বিজিবিকে লক্ষ্য করে গুলি করলে বিজিবিও পাল্টা গুলি করে।

"এক পর্যায়ে দুইজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।"

এ ঘটনায় জিবির ৩ সদস্য আহত এবং ঘটনাস্থল থেকে ২ লাখ ১০ হাজার ইয়াবা, ১ টি দেশীয় বন্দুক ও গুলি উদ্ধারের কথা জানিয়েছে বিজিবি।