বগুড়ায় সরকারি চাল উদ্ধার, আ. লীগ-যুবলীগ নেতা গ্রেপ্তার

সরকারি চাল পাচারের অভিযোগে বগুড়ার এক আওয়ামী লীগ ও এক যুবলীগ নেতা গ্রেপ্তার হয়েছেন। এ সময় ৯৩ বস্তা চাল উদ্ধার করা হয়েছে।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2020, 12:45 PM
Updated : 23 July 2020, 12:45 PM

বুধবার সন্ধ্যা ৬টা থেকে রাত সাড়ে ১২টা পর্যন্ত ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্তের নেতৃত্বে ধুনট থানা পুলিশ এই অভিযান চালায়।  

গ্রেপ্তাররা হলেন সারিয়াকান্দি উপজেলার বোহাইল ইউনিয়নের অধীন আওলাকান্দি সাংগঠনিক ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মজনু খাঁ (৪৫) এবং ধুনট উপজেলার গোসাইবাড়ি ইউনিয়ন যুবলীগের অর্থবিষয়ক সম্পাদক আল আমিন (৩৮)।

 ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত বলেন, বুধবার সন্ধ্যা ৬টায় সারিয়াকান্দি উপজেলা থেকে ভিজিএফ ও ত্রাণের ১৫০ বস্তা চাল নৌকায় করে ধুনট উপজেলার শহরাবাড়ি ঘাটে নিয়ে যান মজনু খাঁ ও আল আমিন। সেখান থেকে তারা ৫১ বস্তা চাল অন্যত্র স্থানে পাচার করেন।

ইউএনও বলেন, সংবাদ পেয়ে তিনি ধুনট থানা পুলিশ নিয়ে শহরাবাড়ি ঘাটে অভিযান চালিয়ে মজনু খাঁ ও আল আমিনকে আটক করেন।

“পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী ভিজিএফ ও ত্রাণের ৩০ কেজি ওজনের ২৪ বস্তা ও ৫০ কেজি ওজনের ১৮ বস্তা চাল উদ্ধার করা হয়। এছাড়া ধুনটের চুনিয়াপাড়ার একটি গুদাম থেকে ৩০ কেজি ওজনের ৪৪ বস্তা ও ৫০ কেজি ওজনের আরও সাত বস্তা চাল উদ্ধার করা হয়।”  

অর্থাৎ তাদের দেওয়া তথ্যে মোট তিন হাজার ২৯০ কেজি ওজনের ৯৩ বস্তা চাল উদ্ধার করা হয়েছে, বলেন ইউএনও। 

ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালা জানান, এ ঘটনায় পুলিশ বাদী হয়ে আটক দুজনের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল খালেক দুলু এবং গোসাইবড়ী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম গ্রেপ্তার দুজনের রাজনৈতিক পরিচয় নিশ্চিত করেছেন।

তবে এই দুই নেতা এই ধরনের কাজে জড়িতদের কোনো কাজে আওয়ামী লীগ ও যুবলীগের সম্পর্ক নেই বলে জানান।