কক্সবাজারে কথিত বন্দুকযুদ্ধে রোহিঙ্গা নিহত

কক্সবাজারে কথিত বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা নিহত হয়েছেন; যিনি ডাকাত বলে র‌্যাবের ভাষ্য।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2020, 07:56 AM
Updated : 22 July 2020, 09:01 AM

নিহত মোহাম্মদ রশিদুল্লাহ (২৮) জেলার টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদা রোহিঙ্গা শরণার্থী শিবিরের মোহাম্মদ শফিকুল্লাহর ছেলে।

বুধবার ভোরে ওই ইউনিয়নের দমদমিয়া কেরুনতলী জাহাজঘাট এলাকায় গোলাগুলির এ ঘটনা ঘটে বলে র‌্যাব ১৫-এর অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ জানান।

তিনি বলেন, “রশিদুল্লাহ রোহিঙ্গা সন্ত্রাসীদের দল খালেক গ্রুপের সদস্য। তার বিরুদ্ধে রোহিঙ্গা শরণার্থী শিবির কেন্দ্রিক আশপাশের বিভিন্ন ডাকাতিসহ নানা অপরাধ সংঘটনের অভিযোগ রয়েছে।

“ভোরেজাহাজঘাট এলাকায় ডাকাতির উদ্দেশ্যে একদল সশস্ত্র লোক অবস্থান করছে বলে খবর পেয়ে র‌্যাব অভিযান চালায়। ডাকাতরা র‌্যাব সদস্যদের লক্ষ করে গুলি ছোড়ে। র‌্যাব আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। একপর্যায়ে ডাকাতরা পালিয়ে গেলে ঘটনাস্থলে রশিদুলকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়।”

গুলিবিদ্ধ রশিদুলকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন বলে জানান র‌্যাব কর্মকর্তা আজিম আহমেদ।

তিনি বলেন, এ ঘটনায় দুইজন র‌্যাব সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থলে তল্লাশি করে দুটি লম্বা বন্দুক ও পাঁচটি গুলি পাওয়া গেছে। লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।