সাভারে দুই খাদ্য কারখানার মালিকদের জরিমানা

ঢাকার সাভারে নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য তৈরির অভিযোগে দুইটি কারখানার মালিককে চার লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2020, 04:03 PM
Updated : 20 July 2020, 04:03 PM

সোমবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত সাভারের গেন্ডা এলাকায় এ অভিযান পরিচালনা করেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান।

জরিমানাপ্রাপ্তরা সাভারের গেন্ডা এলাকার অনিক ফুড সেমাই কারখানার মালিক ইমরান হোসেন এবং কাজী মোকমাপাড়া এলাকার রেবা রানী কারখানার মালিক দুলাল সাহা।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসিনুর রহমান বলেন, অসাধু ব্যক্তিরা নোংরা পরিবেশে কেউ খাবার তৈরি করলে কাউকে ছাড় দেওয়া হবে না। সবাইকে আইনের আওতায় আনা হবে।

র‌্যাব-৪ থেকে জানা যায়, দীর্ঘ দিন ধরে অনিক ফুড সেমাই কারখানার মালিক ইমরান হোসেন প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে সেমাই তৈরি করে বাজারে বিক্রি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছিলেন। এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে ওই সেমাই কারখানায় অভিযান পরিচালনা করেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট। নোংরা পরিবেশে কাপড়ের রঙ মিশিয়ে সেমাই তৈরির অভিযোগে ইমরানকে তিন লাখ টাকা জরিমানা করা হয়।

এ কারখানা থেকে চারশ লিটার পোড়া তেল, বেশ কয়েক কেজি সেমাই, ডালডাসহ নানা উপকরণ জব্দ করে সতর্ক করে দেওয়া হয় বলেও জানানো হয়েছে।

অন্যদিকে, কাজী মোকমাপাড়া এলাকায় দীর্ঘ দিন ধরে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে নিমকি, চানাচুর, ডালভাজাসহ বিভিন্ন শিশু খাদ্য তৈরি করে বাজারজাত করে আসছিল রেবা রানী কারখানার মালিক দুলাল সাহা। সেখানে অভিযান পরিচালনা করে কারখানা মালিককে এক লাখ টাকা জরিমানা করে সতর্ক করে দেওয়া হয়েছে।

অভিযানের সময় র‌্যাব-৪ এর সিনিয়র এএসপি উনু মং সহ র‌্যাবের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।