করোনাভাইরাস: নওগাঁয় ২ জনের মৃত্যু

২৪ ঘণ্টার ব্যবধানে করোনাভাইরাসের রিপোর্টের জন্য অপেক্ষমান নওগাঁর দুই রোগীর মৃত্যু হয়েছে।

নওগাঁ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2020, 03:13 PM
Updated : 17 July 2020, 03:14 PM

প্রয়াতরা হলেন নওগাঁর মান্দা উপজেলার ভারশো ইউনিয়নের চৌবাড়িয়া গ্রামের মুক্তিযোদ্ধা ওসমানগণী (৭২) এবং নিয়ামতপুর উপজেলা সদরের বাসিন্দা স্কুল শিক্ষক মো. আব্বাস আলী (৭৬)।

ওসমানগণী শুক্রবার দুপুরে এবং আব্বাস আলী বৃহস্পতিবার দুপুরে মারা যান।

মান্দা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মুহাম্মদ মশিউর রহমান জানান, গত মঙ্গলবার মুক্তিযোদ্ধা ওসমানগণীর গলা ব্যথা, জ্বরসহ করোনাভাইরাসের অন্যান্য উপসর্গ দেখা দেয়। বাসায় থেকে চিকিৎসা নিচ্ছিলেন তিনি।

“অবস্থার অবনতি হলে বুধবার দুপুরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকালে তিনি মারা যান।”

উপজেলার প্রসাদপুর সাব রেজিস্ট্রি অফিসে সাবেক দলিল লেখক ওসমানগণীকে বিকালে স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হয়েছে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তার নমুনা সংগ্রহ করা হলেও রিপোর্ট পাওয়া যায়নি বলেন মশিউর।

এদিকে, নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. তোফাজ্জল হোসেন জানান, উপজেলা সদরের  বাসিন্দা প্রাইমারি স্কুলের সাবেক প্রধান শিক্ষক এবং নিয়ামতপুর মডেল কিন্ডার গার্টেনের শিক্ষক মো. আব্বাস আলী (৭৬) গত বুধবার দুপুরে সর্দি, জ্বর ও কাশি নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন।

বৃহস্পতিবার দুপুরের দিকে তার অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেওয়া হয়। তাকে রাজশাহী নিয়ে যাওয়ার প্রস্ততির সময় ওইদিন দুপুরেই তিনি মারা যান বলে জানান তিনি।

সেদিন রাতে স্বাস্থ্যবিধি মেনে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। তার নমুনা সংগ্রহ করা হয়েছে তবে এখনো রিপোর্ট পাওয়া যায়নি বলেও জানান তিনি।