হবিগঞ্জে ‘নিয়োগপত্র জালিয়াত চক্রের সদস্য’ আটক

হবিগঞ্জের মাধবপুরে এক ব্যক্তিকে আটক করা হয়েছে, যাকে সরকারি নিয়োগপত্র জালিয়াত চক্রের সদস্য বলছেন জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার সদস্যরা।

হবিগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2020, 02:38 PM
Updated : 17 July 2020, 02:38 PM

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) হবিগঞ্জ ইউনিটের উপ-পরিচালক আজমুল হোসেন জানান, শুক্রবার দুপুরে এনএসআই ও জেলা গোয়েন্দা শাখার (ডিবি) একটি চৌকস টিম উপজেলার বানেশ্বরপুর গ্রামে এই অভিযান চালায়।

আটক দেলোয়ার হোসেন খোকন বানেশ্বরপুর গ্রামের আবুল হোসেনের ছেলে।

আজমুল হোসেন সাংবাদিকদের বলেন, বেশ কিছুদিন যাবত এনএসআই নিয়োগপত্র জালিয়াতি চক্রের হোতা খোকনের উপর নজর রাখছিল। শুক্রবার দুপুরে এনএসআই ও ডিবির একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে অবৈধ কাগজপত্রসহ হাতে-নাতে আটক করে।

“এ সময় তার কাছ থেকে নগদ পাঁচ হাজার টাকা ও অবৈধ নিয়োগপত্রের কাগজপত্র ও ভূয়া সিল উদ্ধার করা হয়।”

তিনি আরও বলেন, খোকনসহ তাদের একটি শক্তিশালী সিন্ডিকেট রয়েছে। তারা সরকারি বিভিন্ন কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের ভূয়া স্বাক্ষর ও সিল তৈরি করে চাকরির নিয়োগপত্রের অবৈধ ব্যবসা করে আসছে। চক্রের অন্যান্য সদস্যদেরও আটক করতে অভিযান অব্যাহত রয়েছে।

এনএসআই কর্মকর্তা বলেন, খোকন প্রাথমিকভাবে স্বীকার করেছে যে তারা এ পর্যন্ত ১৮/২০ জনের কাছ থেকে ভূয়া নিয়োগপত্র দিয়ে কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়েছে। তার বিরুদ্ধে আইনি পক্রিয়া চলমান রয়েছে।