জয়পুরহাটে ‘প্রাচীন মুদ্রা প্রতারক চক্রের’ ৬ সদস্য আটক

জয়পুরহাটে সাবেক ব্যাংক কর্মকর্তাসহ ছয় ব্যক্তি আটক হয়েছেন, যাদের ‘প্রাচীন মুদ্রা প্রতারক চক্রের’ সদস্য বলছে র‌্যাব। 

জয়পুরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2020, 01:39 PM
Updated : 17 July 2020, 01:39 PM

শুক্রবার সদর উপজেলার বাজলা স্কুল এলাকা থেকে তাদের আটক করা হয বলে জয়পুরহাট ক্যাম্পের র‌্যাব অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার এম এম মোহাইমেনুর রশিদ জানান।

আটকরা হলেন একটি সরকারি ব্যাংকের সাবেক কর্মকর্তা জয়পুরহাট শহরের দেবীপুরের নুরুল ইসলাম (৬২), ক্ষেতলাল উপজেলার মিনিগাড়ী গ্রামের মোতালেব হোসেন বাবু (৬২), কুড়িগ্রামের রাজারহাট উপজেলার সিনাইঘাট বড় গ্রামের জাহের আলী (৪৬), মীরেরবাড়ী গ্রামের মাসুম মিয়া (২৫), উলিপুর উপজেলার নারিকেল বাড়ি গ্রামের আসাদুজ্জামান (৬২) ও লালমনিরহাটের আদিতমারীর সাহারপুর গ্রামের মাহমুদুল হোসেন (৫৭)।

জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই-এর বরাত দিয়ে র‌্যাব কর্মকর্তা মোহাইমেনুর রশিদ বলেন, একটি সংঘবদ্ধ প্রতারক চক্র বিভিন্ন দেশের অব্যবহৃত ও প্রাচীন মুদ্রা দেখিযে সাধারণ মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে আসছে।

“একইভাবে প্রকারণার উদ্দেশ্যে এই চক্রের বেশ কয়েক জন সদস্য জয়পুরহাটে অবস্থান করছে খবর পেয়ে শহরের বাজলা স্কুল এলাকায় অভিযান চালিয়ে এই ছয় জনকে আটক করা হয়।”

এ সময তাদের কাছ থেকে ব্রিটিশ শাসনামলের ১৮৩৬ সালের বটগাছ মার্কা একটি তামার মুদ্রা জব্দ করা হয় বলেও জানান র‌্যাব অধিনায়ক।