কিশোরগঞ্জে করোনাভাইরাস আক্রান্তদের জন্য অক্সিজেন ব্যাংক

কিশোরগঞ্জে করোনাভাইরাসে আক্রান্তদের বিনামূল্যে অক্সিজেন দিতে ‘অক্সিজেন ব্যাংক’ গড়ে তোলার কথা জানিয়েছে স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 July 2020, 02:20 PM
Updated : 14 July 2020, 02:20 PM

মঙ্গলবার দুপুরে জেলা পাবলিক লাইব্রেরি মিলনায়তনে ‘ডেংগু রোধে কিশোরগঞ্জ’ নামে সংগঠনটির কর্মকর্তারা এক সংবাদ সম্মেলনে একথা জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ সংগঠনের প্রধান উদ্যোক্তা লুৎফুল্লাহ হোসাইন পাভেল বলেন, এখন থেকে জেলা শহরের কারো যদি করোনাভাইরাস অথবা ডেংগুর কারণে অক্সিজেনের প্রয়োজন হয় তাহলে তারা বিনামূল্যে অক্সিজেন সেবা দিতে প্রস্তুত রয়েছেন।

“এ উদ্যেশ্যে একটি অক্সিজেন ব্যাংক গড়ে তোলা হয়েছে। যে কেউ চাইলে এখান থেকে সেবা নিতে পারবেন।”

পাভেল বলেন, মানুষকে সচেতন করতে এবং বিনামূল্যে সেবা দিতেই তারা স্বেচ্ছাশ্রমে মাঠে কাজ করছেন। আপাতত চারটি আধুনিক মেশিন ও ১০টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে তারা পথচলা শুরু করেছেন। চাহিদা অনুযায়ী ভবিষ্যতে আরও সংযোজন করা হবে। শুরুতে এই সেবা কিশোরগঞ্জ পৌরবাসী ২৪ ঘণ্টা পেলেও পরবর্তীতে সমগ্র জেলায় সম্প্রসারিত করা হবে।

এই অক্সিজেন সেবা পাওয়ার জন্য একটি ফোন নম্বরে [০১৭১১-১৪৫৬৬৮] যোগাযোগ করার অনুরুধ করেন তিনি।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন মুখ্য সমন্বয়কারী অধ্যাপক ডা. খালেকুল ইসলাম ববি, সমন্বয়কারী শহীদুল হক লাভলু এবং সমন্বয়কারী এহতেশামুল হুদা মুনাব্বী।

করোনাভাইরাস সংক্রমণ অবস্থার মধ্যেই বর্ষার শুরুতে ডেংগুর প্রকোপ দেখা দেওয়ায় গত ১৭ জুন জেলা সদরের একদল তরুণ ‘ডেংগু রোধে কিশোরগঞ্জ’ নামে স্বেচ্ছা শ্রমভিত্তিক সামাজিক সংগঠন গড়ে তোলেন।

ডেঙ্গু প্রতিরোধে তারা কিশোরগঞ্জ পৌর এলাকায় নয়টি ওয়ার্ডে এডিস মশার জন্মস্থল বিনাশ করতে পরিচ্ছন্নতা অভিযান ও ছয়টি ফগার মেশিনের মাধ্যমে ওষুধ ছিটানো কার্যক্রম শুরু করেন। সেইসঙ্গে পৌরবাসীর মধ্যে ডেঙ্গু বিষয়ে গণসচেতনতা সৃষ্টি করতে লিফলেট বিতরণ করা হয়।