পিরোজপুরের কাউখালী ইউএনও করোনাভাইরাসে আক্রান্ত

পিরোজপুরের কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. খালেদা খাতুন রেখা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

পিরোজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 July 2020, 08:27 AM
Updated : 13 July 2020, 08:27 AM

রোববার রাতে কাউখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হাবিবুর রহমান একথা জানান।

ডা. হাবিবুর রহমান জানান, গত শুক্রবার [১০ জুলাই] ইউএনও খালেদা খাতুনের নমুনা সংগ্রহ করে বরিশালে পাঠানো হয়েছিল। রোববার রাতে পজিটিভ রিপোর্ট আসে।

গত বৃহস্পতিবার [৯ জুলাই] থেকে তিনি কাউখালীর সরকারি বাসভবনে আইসোলেশনে রয়েছেন বলে ইউএনও নিজে জানান।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তিনি শারীরিকভাবে সুস্থ আছেন। পরিবারের সুস্থতার জন্য সবার কাছে দোয়া কামনা করেছেন।

করোনাভাইরাস সংক্রমণ শুরু থেকেই ইউএনও মোছা. খালেদা খাতুন রেখা উপজেলার বিভিন্ন এলাকায় ছোটাছুটি করেছেন। করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধসহ উপজেলার বাসিন্দাদের স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন। কেউ করোনায় আক্রান্ত হলে তাদের বাড়িতে হাজির হয়েছেন। তাদের খাদ্য সহায়তা, ফল, বই প্রদানসহ সাহস ও শক্তি যুগিয়েছেন।

স্বাস্থ্য বিভাগ জানায়, পিরোজপুরে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৪০০ ছাড়িয়েছে। রোববার আরও ১৭ জন করোনাভাইরাস রোগী শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট আক্রান্ত ৪০৬ জন।

নতুন আক্রান্তদের মধ্যে মঠবাড়িয়া উপজেলায় পাঁচ জন, কাউখালীতে তিন জন, নাজিরপুরে তিন জন এবং পিরোজপুর সদর উপজেলা ও সদর হাসপাতালে ছয় জন রয়েছেন।

উপজেলা ভিত্তিক মোট আক্রান্তের মধ্যে পিরোজপুর সদর উপজেলায় ৮১ জন, ভান্ডারিয়া উপজেলায় ৭৬ জন, মঠবাড়িয়া উপজেলায় ১২৮ জন, কাউখালী উপজেলায় ৩১ জন, নেছারাবাদ উপজেলায় ৪৫ জন, ইন্দুরকানী উপজেলায় ২২ জন এবং নাজিরপুর উপজেলায় ২৪ জন।