কক্সবাজারে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত

কক্সবাজারে কথিত বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা নিহত হয়েছেন; যিনি মাদক পাচারকারী বলে বিজিবির ভাষ্য।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 July 2020, 07:33 AM
Updated : 12 July 2020, 07:33 AM

রোববার ভোরে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া কেয়ারি খাল এলাকায় গোলাগুলির এ ঘটনা ঘটে বলে বিজিবির ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল খান জানিয়েছেন।

তিনি বলেন, মো. সৈয়দ আলম (৩৫) নামে এই রোহিঙ্গা দীর্ঘদিন আগে মিয়ানমার থেকে পালিয়ে এসে টেকনাফ পৌর এলাকায় বসবাস করছিলেন। তার বিরুদ্ধে সীমান্তে মাদকপাচারের সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

“ভোরে মিয়ানমার থেকে ইয়াবার বড় চালান আসার খবরে বিজিবি কেয়ারি খাল এলাকায় অবস্থান নেয়। এ সময় দুই ব্যক্তিকে সেখানে সন্দেহজনক ঘোরাঘুরি করতে দেখে। তারা বিজিবি সদস্যদের দেখে দৌড়ে পালানোর চেষ্টা করে। ধাওয়া দিলে তারা বিজিবি সদস্যদের লক্ষ করে অর্তকিতে গুলি ছুড়তে থাকে। বিজিবির সদস্যরা আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে।”

গোলাগুলি থামার পর ঘটনাস্থল থেকে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠালে চিকিৎসক মৃত ঘোষণা করেন বলে জানান বিজিবি কর্মকর্তা ফয়সল খান।

তিনি বলেন, ঘটনাস্থলের আশপাশে তল্লাশি করে ৪০ হাজার ইয়াবা, একটি বন্দুক ও একটি গুলি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় বিজিবির দুই সদস্য আহত হয়েছেন। নিহত ব্যক্তি লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।