গজীপুরে নকল সার কারখানার সন্ধান, জরিমানা আদায়

গজীপুর নগরীতে বিপুল পরিমাণ নকল সার ও সার তৈরির সরঞ্জাম উদ্ধারসহ দুটি প্রতিষ্ঠান থেকে জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 July 2020, 08:07 PM
Updated : 10 July 2020, 07:34 AM

বৃহস্পতিবার কোনাবাড়ি থানার বাগিয়া ও নীলনগর এলাকায় ‘মাসকো এগ্রো কেমিক্যালস্’ ও ‘ইউনিসন এগ্রো কেমিক্যালসে’ এই অভিযান চালানো হয়েছে।

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও জেলা প্রশাসন সমন্বিতভাবে এ অভিযান পরিচালনা করেছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াসিউজ্জামান চৌধুরী।

গাজীপুর নগরীর মাসকো এগ্রো কেমিক্যালস ও ইউনিসন এগ্রো কেমিক্যালস থেকে উদ্ধার নকল সার ও কীটনাশক

ওয়াসিউজ্জামান চৌধুরী জানান, কোনাবাড়ীর আমবাগ নছের মার্কেট এলাকায় ‘মাসকো এগ্রো কেমিক্যালস’ ও ‘ইউনিসন এগ্রো কেমিক্যালস’ নামের দুইটি কারখানায় কৃষি বিপণন অধিদপ্তরের অনুমতি ব্যতীত সার ও কীটনাশক প্রস্তুত ও প্রক্রিয়াকরণ করে বাজারজাত করে আসছিল।

“এমন সংবাদের ভিত্তিতে জেলা প্রশাসন ও জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) গাজীপুরের সদস্যরা যৌথ অভিযান পরিচালনা করেন।”

তিনি বলেন, অভিযোগের সত্যতা পেয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই প্রতিষ্ঠানকে এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করে সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

তিনি আরও জানান, মাসকো এগ্রো কেমিক্যালসকে এক লাখ টাকা এবং ইউনিসন এগ্রো কেমিক্যালসকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া অনুমতি না পাওয়া পর্যন্ত কারখানা দুটির সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।