বরিশালে বাবা-ছেলেকে হত্যা করে ট্রলার ছিনতাই, আটক ৩

বরিশালে বাবা-ছেলেকে হত্যা করে ট্রলার ছিনতাইয়ের অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2020, 11:08 AM
Updated : 7 July 2020, 11:08 AM

সোমবার রাজধানী ঢাকার সদরঘাট সংলগ্ন তেলঘাট এলাকা থেকে ছিনতাই হওয়া ট্রলারসহ তাদের গ্রেপ্তার করা হয় বলে বরিশালের পুলিশ সুপার সাইফুল ইসলাম জানিয়েছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন বরিশালের বাকেরগঞ্জ উপজেলার দুবারচর গ্রামের বাদশা হাওলাদার(৩৮), গোমা এলাকার শাহীন খাঁ (২৫) ও ছানির হাওলাদার (১৭)।

এর আগে শুক্রবার তারা মাছ ধরার ফাঁদ বিক্রেতা বাবা ও ছেলেকে হত্যা করেন বলে অভিযোগ।

নিহতরা হলেন পিরোজপুরের নাজিরপুর উপজেলার কলার দোয়ানিয়া গ্রামের হেলাল উদ্দিন হাওলাদার (৫৫) ও তার ছেলে ইয়াসিন হাওলাদার(২০)।

মঙ্গলবার সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন, গত শুক্রবার সকালে ট্রলার নিয়ে চাঁই বিক্রি করতে বাকেরগঞ্জের কবাই ইউনিয়নের শতরাজ বাজারে যান বাবা হেলালউদ্দিন ও তার ছেলে ইয়াসিন। এ সময় ছানির, শাহীন ও বাদশা তুলনামূলক বেশি দামে ৬০টি চাঁই কিনে নেওয়ার প্রলোভন দেখান। চাঁইগুলো তারা তাদের এলাকা বাকেরগঞ্জের চরলক্ষ্মীপাশা গ্রামে পৌছে দেওয়ার অনুরোধ করেন। অনুরোধে রাজি হন বাবা হেলালউদ্দিন ও ছেলে ইয়াসিন।

আসামিদের জিজ্ঞাসাবাদের তথ্য দিয়ে পুলিশ সুপার বলেন, ট্রলারটি চরলক্ষ্মীপাশা এলাকায় একটি নির্জন জায়গায় থামিয়ে হেলালউদ্দিনকে চাঁইগুলো নামাতে বলেন তারা। আর টাকা দেওয়ার কথা বলে ইয়াসিনকে একটি বাগানের মধ্যে নিয়ে যান তারা। সেখানে তাকে গলা কেটে হত্যা করেন তিনজন। পরে তারা হেলালউদ্দিনের পেটে ছুরি ঢুকিয়ে ও পানিতে ডুবিয়ে হত্যা করেন।

এরপর তারা নিহতদের সঙ্গে থাকা মোবাইল ফোন, টাকা ও ট্রলার নিয়ে পালিয়ে যান বলে জানান পুলিশ সুপার।

ওই দিন সন্ধ্যা ৭টার দিকে ইয়াসিনের গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। পরদিন শনিবার সকালে উদ্ধার হয় হেলালউদ্দিনের লাশ।

পুলিশ সুপার বলেন, এর পরপরই তদন্তে নামে পুলিশ। আসামিরা ট্রলারটি বিক্রি করতে গেলে তথ্যপ্রযুক্তির সাহায্যে রাজধানীর তেলঘাট এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।